চট্টগ্রামে ক্রয় ক্ষমতার বাইরে নিত্যপণ্য, বিপাকে সাধারণ মানুষ
Breaking News
চট্টগ্রামে ক্রয় ক্ষমতার বাইরে নিত্যপণ্য, বিপাকে সাধারণ মানুষ

চট্টগ্রামে ক্রয় ক্ষমতার বাইরে নিত্যপণ্য, বিপাকে সাধারণ মানুষ

Other

চট্টগ্রামে লাগামহীন নিত্যপণ্যের বাজার। দফায় দফায় বাড়ছে দাম। চাল, ডাল, তেল, চিনি, মাছ ও মাংসের দাম। এসব নিত্যপণ্য এখন মধ্যম ও নিম্ন আয়ের মানুষের নাগালের বাইরে। একই চিত্র সবজি বাজারেও। পর্যাপ্ত মজুদ থাকলেও দেখানো হচ্ছে কৃত্রিম সংকট। ক্রেতারা বলছেন, ব্যবসায়ীদের নানা অজুহাতে নিয়ন্ত্রণহীন বাজার। প্রশাসনের নজরদাড়ি বাড়ানোর তাগিদ ভুক্তভোগিদের।

গেলো কয়েক সপ্তাহে চট্টগ্রামে কয়েক দফা বেড়েছে নিত্যপণ্যের দাম। পর্যাপ্ত মজুদ থাকার পরও দেখানো হচ্ছে কৃত্রিম সংকট। চাল, ডাল, তেল, আটা-ময়দাসহ বেড়েছে ডিম, মাছ ও মাংসের দাম। একই অবস্থা সবজির বাজারেও। সব ধরনের সবজি কেজি প্রতি বেড়েছে ১০ থেকে ২০ টাকা।

নগরির রিয়াজ উদ্দীন বাজার, কর্ণফুলী মার্কেট ও কাজির দেউরি মার্কেট ঘুরে দেখা গেছে এমন চিত্র। পাইকারী বাজারের চেয়ে খুচরা বাজারে নিত্যপণ্যের দাম কয়েকগুণ। বাজারের এমন অস্থিতিশীলতায় ক্ষোভ দেখা দিয়েছে ক্রেতাদের মধ্যে।

দেশি সোনালী মুরগি কেজি প্রতি বিক্রি হচ্ছে ২৮০ থেকে ৩০০ টাকা। আর বয়লার বিক্রি হচ্ছে ১৬৫ থেকে ১৭৫টাকা। একই অবস্থা মাছের বাজারেও। দেশি ও সামুদ্রিক সব ধরনের মাছের দাম বৃদ্ধি পেয়েছে ২০০ থেকে ৩০০টাকা পর্যন্ত। শুধু তাই নয়, সব ধরনের সবজি ৮০ থেকে ১০০টাকার উর্ধ্বে। কিন্তু তবুও ভোগ্যপণ্যের বাজারে অস্থিতিশীল দায় নিতে নারাজ ব্যবসায়ীরা।

চট্টগ্রামের পাইকারী ও খুচরা বাজারে দ্রুত প্রশাসনের নজরদারী বাড়ানো না গেলে এ অস্থিতিশীল পরিস্থিতি আরও ভয়াবহ হবে বলে মনে করছেন ভুক্তভোগীরা।

আরও পড়ুন


নেইমার-এমবাপে ম্যাজিকে দারুণ জয় পেল পিএসজি

news24bd.tv এসএম