বসুন্ধরার এমডিকে হত্যা চেষ্টার প্রতিবাদে নান্দাইলে মিছিল ও মানববন্ধন
বসুন্ধরার এমডিকে হত্যা চেষ্টার প্রতিবাদে নান্দাইলে মিছিল ও মানববন্ধন

বসুন্ধরার এমডিকে হত্যা চেষ্টার প্রতিবাদে নান্দাইলে মিছিল ও মানববন্ধন

Other

দেশের শীর্ষ স্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরকে হত্যর চেষ্টার ঘটনার প্রতিবাদ জানিয়েছে ময়মনসিংহের নান্দাইল উপজেলার শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী ও নাগরিক সমাজ।

রোববার (৭ নভেম্বর) বেলা ১১টায় উপজেলার সরকারী শহীদ স্মৃতি আদর্শ কলেজের মূল ফটকের সামনে ঘণ্টাব্যাপি মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে প্রতিবাদ সভা এবং বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাব নান্দাইলের সভাপতি মো. হান্নান মাহমুদ বলেন, বসুন্ধরা গ্রুপ হচ্ছে দেশের শীর্ষ স্থানীয় শিল্পগোষ্ঠী।

তাদের মাধ্যমে লাখ লাখ মানুষের কর্মসংস্থান ও জীবন-জীবিকা পরিচালিত হচ্ছে। আর এ কারণে তাদের সুনামে ঈর্ষান্বিত হয়ে একটি গোষ্ঠী বারবার তাদের ক্ষতি করার চেষ্টা করে আসছে। আমরা তার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

নান্দাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. এনামুল হক বাবুল বলেন, আমরা শুনেছি বসুন্ধরার এমডি সাহেবকে প্রথমে দুধে বিষ মিশিয়ে ও ছুরিকাঘাতে হত্যার পরিকল্পনা করা হয়। পরবর্তীতে গত শুক্রবার জুমার নামাজের পর হামলার প্রস্তুতি নেয় একটি চক্র। আমরা হত্যার পরিকল্পনাকারীদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

ব্যবসায়ী অরবিন্দ পাল অখিল বলেন, আমরা ব্যবসায়ী। কিন্তু আমাদের ব্যবসায়ী সমাজের আইকন হচ্ছে বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর। পূর্বশত্রুতার জের ধরে তাঁকে হুইপ সামশুল হক ও তার ছেলে শারুন যে হত্যার পরিকল্পনা করছে আমরা তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য রাখেন, সরকারী নান্দাইল শহীদ স্মৃতি আর্দশ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বাদল চন্দ্র দত্ত, সিনিয়র সাংবাদিক ফজলূর হক ভুইয়া, জালাল উদ্দিন মন্ডল, আবু হানিফ সরকার, মানবাধিকার কর্মী মো. সাইদুর রহমান, ব্যবসায়ী আমিনুল ইসলাম খায়েসসহ প্রমুখ। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এতে সর্বস্থরের লোকজন যোগদেন।

আরও পড়ুন


৭ নভেম্বরের ওপর ভর করে জিয়া ক্ষমতা পাকাপোক্ত করেন: ওবায়দুল কাদের

news24bd.tv এসএম