শিশু দেব দত্ত অপহরণ ও হত্যা মামলায় এক জনের মৃত্যুদণ্ড
শিশু দেব দত্ত অপহরণ ও হত্যা মামলায় এক জনের মৃত্যুদণ্ড

শিশু দেব দত্ত অপহরণ ও হত্যা মামলায় এক জনের মৃত্যুদণ্ড

Other

কুষ্টিয়ার মিরপুরে শিশু দেব দত্ত অপহরণ ও হত্যা মামলায় এক জনের মৃত্যুদণ্ড দিয়েছে বিচারিক আদালত। রায়ে অপর দুই আসামিকে আমৃত্যু কারাদণ্ড ও অর্থদণ্ড দেয়া হয়েছে।

নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক সৈয়দ হাবিবুল ইসলাম রোববার দুপুর ১টার দিকে এ রায় দেন।
এ তথ্য নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল হালিম।

তিনি বলেন, ২০১৮ সালের ৯ জুন কুষ্টিয়ার মিরপুরের চিথলিয়া গ্রাম থেকে অপহরণ হয় শিশু দেব দত্ত। অপহরণের ১৬ দিন পর ২৫ জুন ২০১৮ প্রতিবেশী জহুরুল ইসলামের বাড়ির পরিত্যক্ত শৌচাগার থেকে বস্তাবন্দী অবস্থায় পুলিশ তার লাশ উদ্ধার করে।
সে সময় এ ঘটনা দেশ বিদেশে ব্যাপক আলোচিত হয়।  

আরও পড়ুন


বসুন্ধরার এমডিকে হত্যা চেষ্টার প্রতিবাদে নান্দাইলে মিছিল ও মানববন্ধন


ওই দিনই মিরপুর থানায় মামলা করেন দেব দত্তের বাবা পবিত্র কুমার দত্ত। পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ওিই রাতেই জহুরুলের ছেলে নাঈম ইসলাম এবং আরেক প্রতিবেশী জোয়ার আলী নিহত হয়। আর ধরা পড়েন আরেক আসামী প্রতিবেশী সবুজ ইসলাম। তিনি ১৬৪ ধারায় ম্যাজিস্ট্রেটের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন। আর মামলার অন্য দুই আসামি প্রতিবেশী এরশাদ আলী ও হাবিবুর রহমান পলাতক আছেন। নিহত দেব দত্তের কাকা মানিক দত্ত বলেন, তারা ভারতে আছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল হালিম বলেন, বিচারক দীর্ঘ শুনানি শেষে আসামি সবুজ ইসলামকে মৃত্যুদণ্ড ও এরশাদ আলী ও হাবিবুর রহমানকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন। দেব দত্তের কাকা মানিক দত্ত রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। সন্তোষ প্রকাশ করেছেন পূজা উদযাপন পরিষদের সভাপতি বিশ্বজিৎ বিশ্বাসও।   


news24bd.tv/ কামরুল