বসুন্ধরার এমডিকে হত্যা চেষ্টার প্রতিবাদে পটুয়াখালীতে প্রতিবাদ সভা
বসুন্ধরার এমডিকে হত্যা চেষ্টার প্রতিবাদে পটুয়াখালীতে প্রতিবাদ সভা

বসুন্ধরার এমডিকে হত্যা চেষ্টার প্রতিবাদে পটুয়াখালীতে প্রতিবাদ সভা

Other

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও শেখ রাসেল ক্রীড়া চক্রের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরকে হত্যা চেষ্টার পরিকল্পনাকারী হুইপ সামশুল হক চৌধুরী ও তার পুত্র শারুনকে গ্রেফতারের দাবীতে পটুয়াখালীতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার (৭ নভেম্বর) বেলা ১১ টায় সাংবাদিকদের উদ্যোগে পটুয়াখালী প্রেসক্লাবের ড. আতহার উদ্দিন মিলনায়তনে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

পটুয়াখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জালাল আহমেদের সভাপতিত্বে দৈনিক কালের কণ্ঠের পটুয়াখালী প্রতিনিধি এমরান হাসান সোহেলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি স্বপন ব্যানার্জী, হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের পটুয়াখালীর সভাপতি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি বিশিষ্ট সাংবাদিক অতুল চন্দ্র দাস, সাবেক সভাপতি কাজী সামশুর রহমান ইকবাল, সাবেক সভাপতি কাজল বরন দাস, পটুয়াখালী প্রেসক্লাবের সাবেক কোষাদক্ষ আবদুস সালাম আরিফ, নিউজ টোয়েন্টিফোর ও বাংলাদেশ প্রতিদিনের পটুয়াখালী প্রতিনিধি সঞ্জয় কুমার দাস লিটু, বাংলা নিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রতিনিধি মো. জহিরুল ইসলাম ও  প্রমুখ। প্রতিবাদ সভায় পটুয়াখালীতে কর্মরত বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়ে বক্তরা বলেন, বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরকে হত্যার হুমকি দেয়া হয়েছে, যার পরিকল্পনাকারী হুইপ কেন তার উপরেও শক্তিশালী কোন ব্যক্তি দিয়ে থাকুক তাকেও আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। আমরা সাংবাদিকরা তার পাশে আছি।

প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী সামশুর রহমান ইকবাল বলেন, হত্যার হুমকিদাতা যতই শক্তিশালী হউক তাকে বিচারের আওতায় এনে শাস্তি দিতে হবে।

পটুয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক কাজল বরন দাস বলেন, বসুন্ধরা গ্রুপ দেশের একটি বৃহত্তর মিডিয়া হাউজ। যে প্রতিষ্ঠানে দেশের নামী ও গুণী সাংবাদিকসহ হাজারো সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালন করছেন এবং এর সাথে তারা জড়িত হয়েই পেশাগত দায়িত্ব পালন করছেন। এমন একটি প্রতিষ্ঠানের কর্ণধারকে হত্যার হুমকি দেয়া, সে অবশ্যই রাষ্ট্রের সর্ব শীর্ষে নাড়া দেয়ার কথা। যার তদন্ত করে আইনের আওতায় আনতে হবে। তাই এই প্রতিবাদ সভা। আমরা জড়িতদের বিচার চাই।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের পটুয়াখালী জেলার সভাপতি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি অতুল চন্দ্র দাস একাত্মতা প্রকাশ করে হুমকিদাতাদের পরিকল্পনাকারীর শাস্তির দাবীতে সবাইকে ঐক্য বদ্ধ হতে আহবান জানান।

পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি স্বপন ব্যানার্জী বলেন, দেশের ক্রান্তিলগ্নে করোনাকালীন সময়েও দেখেছি বসুন্ধরা গ্রুপ সাহায্যের হাত বাড়িয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে। প্রধানমন্ত্রীকে অনুরোধ জানাই বসুন্ধরা মিডিয়া গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরকে হত্যার হুমকিদাতা সে যে বা যত বড় শক্তিশালীই হউক না কেন তদন্ত করে তাকে আইনের আওতায় এনে বিচার করতে হবে। প্রয়োজনে এ নিয়ে রাজপথে আন্দোলনে নামতে বাধ্য হব আমরা সাংবাদিক সমাজ।

প্রতিবাদ সভার সভাপতি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জালাল আহমেদ বলেন, আজকে আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের এমডিকে হত্যার চেষ্টা করা ও এর পরিকল্পনাকারীদেরকে আইনের আওতায় এনে শাস্তির দাবী জানিয়েছেন।

আরও পড়ুন


বসুন্ধরার এমডিকে হত্যা চেষ্টার প্রতিবাদে নান্দাইলে মিছিল ও মানববন্ধন

শীর্ষ ব্যবসায়ীদের হত্যার পরিকল্পনা দেশের অর্থনীতি ধ্বংসের নীলনকশা

হুইপ সামশুল ও শারুনকে গ্রেফতারের দাবিতে রাজশাহীতে মানববন্ধন

বসুন্ধরার এমডিকে হত্যাচেষ্টা: চাঁদপুরের মতলবে মানববন্ধন ও প্রতিবাদ

news24bd.tv এসএম