রায় প্রকাশের আগে ফাঁসি কার্যকর হবে না: আপিল বিভাগ
Breaking News
রায় প্রকাশের আগে ফাঁসি কার্যকর হবে না: আপিল বিভাগ

রায় প্রকাশের আগে ফাঁসি কার্যকর হবে না: আপিল বিভাগ

অনলাইন ডেস্ক

কুষ্টিয়ার শুকুর আলীর রায় কার্যকরের প্রক্রিয়া বাতিল করতে কারা মহাপরিদর্শক (আইজি প্রিজনস) এবং কারা কর্তৃপক্ষকে আদেশ দিয়েছে আপিল বিভাগ। কুষ্টিয়ায় শিশু অপহরণ, ধর্ষণ ও হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি শুকুর আলী।

আজ রবিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ৫ সদস্যের আপিল বেঞ্চ এই আদেশ দেয়।

পূর্ণাঙ্গ রায় প্রকাশ হওয়ার আগে যেন ফাঁসি কার্যকর না করা হয়, সে জন্য অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিনকে কারা মহাপরিদর্শক ও কাশিমপুর কারা কর্তৃপক্ষের সঙ্গে মৌখিকভাবে কথা বলতে বলেছেন প্রধান বিচারপতি।

পাশাপাশি আদালত শুকুর আলীর আইনজীবী হেলাল উদ্দিন মোল্লাকে প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে চেম্বার আদালতে আবেদন করতে বলেন।

শুনানিতে প্রধান বিচারপতি বলেন, ফাঁসির মামলা নিয়ে অনেক সমালোচনা হচ্ছে। ২০০৬ সালের মামলা শুনতে লিস্টে নিয়ে এসেছি। ২০০৬, ২০০৭ ও ২০০৮ সালের মামলাগুলোর পর ২০১৫ সালেরগুলো প্রায় শেষ করেছি। এখন দেখা যাচ্ছে ২০১৩ সালের কিছু বাকি রয়েছে। ’

একপর্যায়ে আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা বলেন, আসামিকে ফাঁসি দেওয়ার জন্য নিয়ে যাচ্ছে। অ্যাডভান্স অর্ডারের কারণে তাকে ফাঁসি দিতে নিয়ে যাচ্ছে। অথচ আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়নি। রিভিউ আবেদন করা হবে, সে পর্যন্ত ফাঁসি যাতে না দেওয়া হয়। আদালতের হস্তক্ষেপ কামনা করছি।

আরও পড়ুন

৫০ শতাংশ ভাড়া বাড়ানোর প্রস্তাব মিনিবাসে

বসুন্ধরার এমডিকে হত্যা চেষ্টার প্রতিবাদে নান্দাইলে মিছিল ও মানববন্ধন

২০০৪ সালে কুষ্টিয়ায় ১৩ বছর বয়সী এক শিশুকে অপহরণ, ধর্ষণ ও হত্যা মামলায় আপিল বিভাগ চলতি বছরের ১৮ আগস্ট শুকুর আলীর মৃত্যুদণ্ড এবং ৩ আসামির যাবজ্জীবন কারাদণ্ড বহাল রেখে আদেশ দেন।

news24bd.tv/এমি-জান্নাত 

;