সেমিফাইনালে কে কার সঙ্গে লড়বে
সেমিফাইনালে কে কার সঙ্গে লড়বে

সেমিফাইনালে কে কার সঙ্গে লড়বে

অনলাইন ডেস্ক

পাকিস্তান যেন রীতিমতো উড়ছে। শুরুতেই চির প্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে এ যাত্রা শুরু করে আর থামছেই না। আজ সবশেষ স্কটল্যান্ডকে উড়িয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্ব শেষ করল পাকিস্তান।

এই জয়ে তারা সেমিফাইনালে প্রতিপক্ষ হিসেবে পেল অস্ট্রেলিয়াকে।

অপরদিকে দিনের আরেক খেলায় আফগানিস্তানকে হারানো নিউজিল্যান্ড সেমিতে লড়বে ইংল্যান্ডের বিপক্ষে।

রোববার পাকিস্তান-স্কটল্যান্ড ম্যাচ শেষেই সেমির লাইনআপ চূড়ান্ত হয়ে যায়। শারজাহতে স্কটিশদের ৭২ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাবর আজমের দল।

এই সুপার টুয়েলভ পর্বে ৫ ম্যাচের সবগুলোতে জিতে গ্রুপ-২ এর শীর্ষে থেকে সেমিতে যাচ্ছে পাকিস্তান। নিয়ম অনুযায়ী তাই শেষ চারে তাদের প্রতিপক্ষ গ্রুপ-১ এর পয়েন্ট তালিকার দুইয়ে থাকা অস্ট্রেলিয়া।

গতকাল ওয়েস্ট ইন্ডিজকে হারালেও সেমি নিশ্চিত ছিল না অজিদের। কিন্তু দিনের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ইংল্যান্ড হেরে গেলেও হারের ব্যবধান কম হওয়ায় নেট রানরেটের হিসাবে সেমিতে উঠে যায় ফিঞ্চবাহিনী।

এদিকে আরেক সেমিফাইনালে গ্রুপ-২ এর দ্বিতীয় স্থানে থাকা কিউইরা মুখোমুখি হবে গ্রুপ-১ এর শীর্ষে থাকা ইংল্যান্ডের। প্রোটিয়াদের কাছে সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে হেরেও নেট রানরেটে এগিয়ে থাকায় সেমিতে উঠেছে ইংলিশরা।

আরও পড়ুন: 

কাল থেকে চলবে বাস

বাস ভাড়া বাড়িয়ে প্রজ্ঞাপন

বসুন্ধরার এমডিকে হত্যা চেষ্টার প্রতিবাদে নান্দাইলে মিছিল ও মানববন্ধন

এবার কপাল খুলছে শান্ত-ইমনদের!


 

অন্যদিকে এই পর্বে নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে নিজেরা সেমিতে উঠার পাশাপাশি ভারতের মতো ফেবারিট দলকে বিদায় করে দিয়েছে উইলিয়ামসনের দল। ফলে আগামীকাল সুপার টুয়েলভ পর্বে নিজেদের শেষ ম্যাচে নামিবিয়ার বিপক্ষে ভারত খেলতে নামবে শুধুই নিয়মরক্ষার জন্য।   

আগামী ১০ নভেম্বর আবুধাবিতে প্রথম সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। অন্যদিকে ১১ নভেম্বর দুবাইয়ে দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার মোকাবিলা করবে পাকিস্তান।

news24bd.tv/ তৌহিদ

সম্পর্কিত খবর