‌‘ককটেলের’ বিস্ফোরণে কবজি উড়ে গেল যুবলীগ কর্মীর

অনলাইন ডেস্ক

‌‘ককটেলের’ বিস্ফোরণে কবজি উড়ে গেল যুবলীগ কর্মীর

নড়াইলের লোহাগড়ায় রোববার (৭ নভেম্বর) রাতে বোমা বা ককটেলের বিস্ফোরণে শাহাজাদা মোল্যা (৩৫) নামে এক যুবকের কব্জি উড়ে গেছে। লোহাগড়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু হেনা মিলন এ তথ্য নিশ্চিত করেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, লোহাগড়ার মঙ্গলহাটা গ্রামের আকবর মোল্যার ছেলে যুবলীগ কর্মী  শাহাজাদা সিএন্ডবি চৌরাস্তা সংলগ্ন মসজিদ থেকে নামাজ পড়ে বের হওয়ার পর সন্ধ্যা ৭টা ৪০ মিনিটের দিকে বোমা বা ককটেলে আক্রান্ত হন। বোমা বা ককটেলের বিস্ফোরণে শাহাজাদার ডান হাতের কবজিসহ অর্ধাংশ উড়ে যায়।

এসময় বোমা বা ককটেল বিস্ফোরণের বিকট শব্দে এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বোমা বা ককটেলে আক্রান্ত শাহাজাদাকে উদ্ধার করে লোহাগড়া হাসপাতালে নিয়ে আসে।

প্রাথমিক চিকিৎসা শেষে তাকে খুলনা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। বোমা বা ককটেল বিস্ফোরণের এ ঘটনা নিয়ে এলাকায় বিতর্ক রয়েছে।

লোহাগড়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু হেনা মিলন এ বিষয়ে বলেন, শাহাজাদার হাতের কবজিসহ উড়ে গেছে। এটি বোমা নাকি ককটেলের বিস্ফোরণে তা নিশ্চিত বলা যাচ্ছে না। ধারণা করা হচ্ছে বোমা বা ককটেল বহন করবার সময় বিস্ফোরিত হয়েছে। বিষটির তদন্ত চলছে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন: 

কাল থেকে চলবে বাস

বাস ভাড়া বাড়িয়ে প্রজ্ঞাপন

বসুন্ধরার এমডিকে হত্যা চেষ্টার প্রতিবাদে নান্দাইলে মিছিল ও মানববন্ধন

এবার কপাল খুলছে শান্ত-ইমনদের!


news24bd.tv/ তৌহিদ

পরবর্তী খবর

গোপালগঞ্জকে ‘গোলাপগঞ্জ’, নারায়ণগঞ্জকে পাল্টে নূরানীগঞ্জ চান তিনি

অনলাইন ডেস্ক

গোপালগঞ্জকে ‘গোলাপগঞ্জ’, নারায়ণগঞ্জকে পাল্টে নূরানীগঞ্জ চান তিনি

রাজারবাগ দরবার শরিফ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মস্থান গোপালগঞ্জের নাম পরিবর্তন করে ‘গোলাপগঞ্জ’ করতে চান রাজারবাগ দরবার শরিফের পীর দিল্লুর রহমান। দরবার শরিফ থেকে প্রকাশিত আলোচিত দুটি পত্রিকা ‘মাসিক আল বাইয়্যিনাত’ ও ‘দৈনিক আল ইহসান’ এর মাধ্যমে এ প্রচারণা চালানো হচ্ছে।

এছাড়াও নারায়ণগঞ্জ জেলার নাম পরিবর্তন করে নূরানীগঞ্জ, ঠাকুরগাঁও জেলার নাম পরিবর্তন করে নূরগাঁও, ব্রাহ্মণবাড়িয়া জেলার নাম পরিবর্তন করে আমানবাড়িয়া করতে প্রচারণা চালাচ্ছেন তিনি।

হাইকোর্ট বেঞ্চে দাখিল করা প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। পুলিশের বিশেষ শাখা কাউন্টার টেররিজম রোববার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে প্রতিবেদনটি দাখিল করে।

প্রতিবেদনে বলা হয়, ঐতিহাসিকভাবে বাংলাদেশের মানুষ ধর্মপ্রাণ এবং কিছু কিছু ক্ষেত্রে ধর্মান্ধ। মানুষের এই ধর্মানুভূতি কাজে লাগিয়ে এ পীর এবং তার দরবার শরিফ সামাজিকভাবে কুসংস্কার, ধর্মীয় উগ্রবাদ ও জঙ্গিবাদকে ছড়িয়ে দিচ্ছে। পীর দিল্লুর রহমানের দরবার থেকে প্রকাশিত আলোচিত দুটি পত্রিকা ‘মাসিক আল বাইয়্যিনাত’ ও ‘দৈনিক আল ইহসান’ এর মাধ্যমে গুটি কয়েক ধর্মভিত্তিক রাজনৈতিক দলের সমালোচনা করলেও প্রকৃতপক্ষে তাদের প্রচার প্রচারণার মাধ্যমে নানাভাবে ধর্মীয় উগ্রবাদ ও জঙ্গিবাদ, ধর্মীয় কুসংস্কার ও সাম্প্রদায়িকতার বিস্তার ঘটছে।

তাদের এসব কার্যক্রম সরাসরি সরকারি নীতিমালা, দেশের প্রচলিত আইন, সংবিধান ও মুক্তিযুদ্ধের মূল চেতনার সঙ্গে সাংর্ঘষিক এবং সামাজিক ও সাম্প্রদায়িক সম্প্রীতিবিরোধী। দেশের বিভিন্ন থানায় রাজারবাগ দরবার শরিফের পীর ও তার মুরিদদের বিরুদ্ধে রুজুকৃত মামলা ও মামলাসমূহের তদন্তের ফলাফলে এর প্রমাণ পাওয়া যায়।

পরবর্তী খবর

রাজধানীতে অজ্ঞাতপরিচয় ব্যক্তির মরদেহ

অনলাইন ডেস্ক

রাজধানীতে অজ্ঞাতপরিচয় ব্যক্তির মরদেহ

মরদেহ উদ্ধার।

রাজধানীর মালিবাগ এলাকা থেকে আনুমানিক ৫৫ বছর বয়স্ক অজ্ঞাতপরিচয়ে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বিস্তারিত আসছে...

আরও পড়ুন: 


খেলাধুলার মূল কথা প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টি: মেয়র আতিক


 

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

শিবচরে বিকাশকর্মীকে পি‌টি‌য়ে ৩ লাখ টাকা ছিনতাই

অনলাইন ডেস্ক

শিবচরে বিকাশকর্মীকে পি‌টি‌য়ে ৩ লাখ টাকা ছিনতাই

প্রতীকী ছবি

মাদারীপুরের শিবচরে এক বিকাশকর্মীকে পি‌টি‌য়ে তিন লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। আজ দুপুরে উপ‌জেলার বহেরাতলা দ‌ক্ষিণ ইউ‌নিয়‌নের সিঙ্গাপুর মোড় এলাকার জোড়া ব্রিজে এ ঘটনা‌টি ঘ‌টে।

আহত মাহাবুবুর রহমান শিবচর উপজেলার উমেদপুর ইউনিয়নের চরকাচিকাটা এলাকার কুদ্দুস বেপারী ছেলে।

পুলিশ জানায়, দুপু‌রে মাহাবুবুর রহমান (২৭) না‌মের এক বিকাশকর্মী শিবচর থে‌কে সিঙ্গাপুর মোড় এলাকায় যা‌চ্ছিলেন। প‌থে সিঙ্গাপুর মোড়ের কিছু দূ‌রে জোড়া ব্রিজ এলাকায় গেলে ছিনতাইকারীরা তার পথ‌রোধ ক‌রে। পরে তাকে পি‌টি‌য়ে গুরুতর আহত ক‌রে। এ সময় তার হা‌তে থাকা টাকার ব্যাগ কে‌ড়ে নি‌য়ে মোটরসাই‌কেল‌যোগে পা‌লি‌য়ে যায় ছিনতাইকারীরা। স্থানীয়রা আহত অবস্থায় তাকে উদ্বার করে শিবচর উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে ভ‌র্তি ক‌রে।

আহত মাহাবুবুর রহমান বলেন, দুপুরে আমি সিঙ্গাপুর এলাকায় গেলে কয়েকজন আমার গতিরোধ করে। আমাকে মারধর শুরু করে। তখন আরও দুই তিনজন এসে আমার হাতে থাকা ব্যাগ কেড়ে নিয়ে দ্রুত সটকে পড়ে।

আরও পড়ুন:


চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা

লকডাউন দেয়ার বিষয়ে যা জানালেন স্বাস্থ্যমন্ত্রী


শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসেন জানান, খবর পে‌য়ে ঘটনাস্থ‌লে পু‌লিশ পাঠা‌নো হয়। আহত বিকাশকর্মী‌কে  শিবচর হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে। এ ব্যাপারে একটি মামলা প্রক্রিয়াধীন আছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

চট্টগ্রামে পলাতক আসামি ডাকাত শামসু আটক

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে পলাতক আসামি ডাকাত শামসু আটক

আটক, প্রতীকী ছবি।

চট্টগ্রামের বাঁশখালীর বৈলছড়ি এলাকা থেকে ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি শামসুল ইসলাম ডাকাত শামসুকে আটক করেছে র‍্যাব।

বিস্তারিত আসছে...

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

রাজধানীতে ৩ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২

অনলাইন ডেস্ক

রাজধানীতে ৩ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২

প্রতীকী ছবি

রাজধানীর গুলিস্তান এলাকা থেকে তিন হাজার পিস ইয়াবাসহ মো. এনাম উদ্দিন ও মো. হোসাইন আহমদ নামের দুই ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পল্টন থানার ওসি মো. সালাহউদ্দীন মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কতিপয় মাদক কারবারি পল্টন মডেল থানার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ৩নং গেইটের সামনে ইয়াবা বিক্রয়ের জন্য অবস্থান করছে, এমন তথ্যে একটি টিম অভিযানে যায়।

আরও পড়ুন:


চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা

লকডাউন দেয়ার বিষয়ে যা জানালেন স্বাস্থ্যমন্ত্রী


রোববার (৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে পল্টন মডেল থানার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ৩নং গেটের সামনে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। অভিযানের সময় গ্রেপ্তার এনাম ও হোসাইন কাছ থেকে তিন হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে পল্টন থানায় মামলা দায়ের করা হয়েছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর