কাশ্মীরে গেরিলাদের গ্রেনেড হামলা: পুলিশসহ আহত ১৬

গেরিলাদের গ্রেনেড হামলা দৃশ্য।

কাশ্মীরে গেরিলাদের গ্রেনেড হামলা: পুলিশসহ আহত ১৬

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে গ্রেনেড হামলায় চার পুলিশ, তরুণীসহ ১৬ জন আহত হয়েছেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ নিয়ে কাশ্মীরে গত চার দিনে কমপক্ষে ১০টি গ্রেনেড হামলার ঘটনা ঘটল।

সোমবার সোপিয়ানের বাটাপোরা চকে টহলরত পুলিশ বাহিনীকে লক্ষ্য করে গ্রেনেড হামলা চালালে সেটি লক্ষ্যভ্রষ্ট হয়ে সড়কের ধারে বিস্ফোরণ হয়।

এসময় চার পুলিশ সদস্য এবং ১২ বেসামরিক ব্যক্তি আহত হয়েছেন।

পুলিশের এক মুখপাত্র বলেন, ‘ওই হামলায় জখম ১২ জনের মধ্যে এক তরুণীও আছে। তার অবস্থা আশঙ্কাজনক। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওই ঘটনার পরে গোটা এলাকা ঘিরে ফেলে হামলাকারীদের সন্ধানে তল্লাশি চালানো হচ্ছে।

এদিকে, আজ দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে প্রতিবাদী জনতার সংঘর্ষ হয়। গত ২৫ মে তঙ্গধার সেক্টরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে যে পাঁচ গেরিলা নিহত হয়, তাদের মধ্যে সিরাজ আহমদ শেখ নামে একজন লাজপোরা পুলওয়ামার বাসিন্দা বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে খবর ছড়িয়েছে। তার পরিবারের পক্ষ থেকেও একই দাবি জানানো হয়েছে।

অন্য এক পরিবারের পক্ষ থেকেও নিহতদের মধ্যে মুদ্দাসির আহমেদ নামে স্থানীয় এক ব্যক্তি রয়েছেন বলে দাবি করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে পুলিশের কাছে মৃতদেহগুলো উত্তোলন করার দাবি জানানো হয়েছে যাতে তাদের যথাযথভাবে দাফন করা যায়।

একটি সূত্রে প্রকাশ, বাসিন্দাদের দাবির সত্যতা যাচাইয়ে তাদের লাশের ডিএনএ পরীক্ষা করা হতে পারে।

আজ ওই ঘটনা নিয়ে প্রতিবাদী তরুণরা নিরাপত্তা বাহিনীকে টার্গেট করে পাথর নিক্ষেপ করে। তারপর উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। নিরাপত্তা বাহিনী কাঁদানে গ্যাসের সেল নিক্ষেপ করে পরিস্থিতি মোকাবিলা করার চেষ্টা করে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর