ইন্টারনেট ছাড়াই ফেসবুকে পাঠানো যাবে টেক্সট
Breaking News
ইন্টারনেট ছাড়াই ফেসবুকে পাঠানো যাবে টেক্সট

ইন্টারনেট ছাড়াই ফেসবুকে পাঠানো যাবে টেক্সট

অনলাইন ডেস্ক

মোবাইলে ইন্টারনেট নেই। কিন্তু জরুরি প্রয়োজনে কাওকে ফেসবুক ও মেসেঞ্জারে টেক্সট পাঠাতে চেয়েও পাঠাতে পারছেন না। এই সমস্যার সমাধান নিয়ে আসতে চলেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ও মোবাইল অপারেটরগুলো। এখন থেকে মোবাইলে ইন্টারনেট না থাকলেও জরুরি প্রয়োজনে ফেসবুক ও মেসেঞ্জারে টেক্সট পাঠানো যাবে।

বিটিআরসি ও মোবাইল অপারেটরগুলো দেশে এই সুবিধা চালু করতে যাচ্ছে। এজন্য ‘শুধু টেক্সটের মাধ্যমে ফেসবুক, মেসেঞ্জার ও ডিসকভার অ্যাপ’ উদ্বোধন করা হবে। একই সাথে ‘মোবাইল ডাটা প্যাকেজ নির্দেশিকা’ও প্রকাশ করবে বিটিআরসি।

মঙ্গলবার (০৯ নভেম্বর) বিটিআরসির সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে ‘মোবাইল ডাটা প্যাকেজ নির্দেশিকা এবং শুধুমাত্র টেক্সটের মাধ্যমে ফেসবুক, মেসেঞ্জার ও ডিসকভার অ্যাপ’ উদ্বোধন করা হবে।

বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এবং সচিব মো. খলিলুর রহমান উপস্থিত থাকবেন।

আরও পড়ুন:


বিশ্বকাপে হেরেও কত টাকা পাচ্ছে বাংলাদেশ, জানেন তো?

কৃত্রিম বুদ্ধিমত্তা নয়, বেশি বিপজ্জনক মানুষই: কাসপারভ

সারাদেশে রবিবার পর্যন্ত চলবে পরিবহন ধর্মঘট


বিটিআরসির একজন কর্মকর্তা জানান, সবার সবসময় ডাটা (ইন্টারনেট) থাকে না। গ্রাহকরা যাতে ডাটা ছাড়াই টেক্টট পাঠাতে পারেন, সে জন্য অপারেটররা মিলে এই সুবিধা চালু করা হচ্ছে।

news24bd.tv/আলী 

;