নামিবিয়া পরীক্ষা পাসে ভারতের প্রয়োজন ১৩৩ রান
নামিবিয়া পরীক্ষা পাসে ভারতের প্রয়োজন ১৩৩ রান

নামিবিয়া পরীক্ষা পাসে ভারতের প্রয়োজন ১৩৩ রান

অনলাইন ডেস্ক

নিয়মরক্ষার ম্যাচে পরিণত হয়েছে ভারত বনাম নামিবিয়ার মধ্যকার লড়াই। বিশ্বকাপ সুপার টুয়েলভ পর্বের শেষ ম্যাচ, অথচ ভারতের এই ম্যাচকে ঘিরে নেই কোন আকর্ষণ, নেই কোন রোমাঞ্চ। এ ম্যাচ জিতলেও যে বিদায় বলে দিতে হবে অধিনায়ক বিরাট কোহলির দলকে।

ম্যাচে টস জিতে আগে নামিবিয়াকে ব্যাট করতে পাঠায় ভারত।

দুই স্পিনার রবীন্দ্র জাদেজা আর রবিচন্দ্রন অশ্বিনের বোলিং তোপে সুবিধা করতে পারেনি নামিবিয়ার ব্যাটসম্যানরা। নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে তাদের ইনিংস থামে ১৩২ রানে। নামিবিয়ার হয়ে সর্বোচ্চ ২৬ রানের ইনিংস খেলেন ডেভিড ভিসা। জাদেজা আর অশ্বিন দুজনেই নেন সমান ৩টি করে উইকেট। জয়ের জন্য ভারতের প্রয়োজন ১৩৩ রান।

আরও পড়ুন: 


তেলের দাম বৃদ্ধি, চট্টগ্রামে গণপরিবহন বন্ধ

৭৩-এ শেষ বাংলাদেশ

এবারের পাকিস্তানকে দেখে শোয়েবের ‌‘ভয়’


 

এই ম্যাচের আগেই চূড়ান্ত হয়ে যায় বিশ্বকাপের সেমিফাইনালের লাইনআপ। টি-টোয়েন্টি বিশ্বকাপে এবারই প্রথম সেমিফাইনালের আগেই বিদায় নেয় ভারত।  

চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে হেরে বিশ্বকাপ মিশন শুরু হয় বিরাট কোহলিদের। নিজেদের দ্বিতীয় ম্যাচেও জয় পায়নি ভারত। হেরে যায় নিউজিল্যান্ডের বিপক্ষে।  

পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে বিশ্বকাপের সেমিফাইনাল থেকে কার্যত ছিটকে যায় ভারত। তবে শেষ তিন ম্যাচে আফগানিস্তান, স্কটল্যান্ড ও নামিবিয়ার বিপক্ষে জয়ের পাশাপাশি কোহলিদের তাকিয়ে থাকতে হতো নিউজিল্যান্ড-আফগানিস্তান ম্যাচের দিকে।

রোববার আফগানিস্তান জয় পেলে ভারতের সেমিফাইনালে যাওয়ার সুযোগ ছিল। কিন্তু আফগানরা হেরে যাওয়ায় গ্রুপ-২ থেকে পাকিস্তানের সঙ্গী হয়ে সেমিফাইনালে উঠে যায় নিউজিল্যান্ড। বাদ পড়ে যায় ভারত।  

news24bd.tv/আলী