ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে রাতভর নির্যাতনের অভিযোগ
ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে রাতভর নির্যাতনের অভিযোগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে রাতভর নির্যাতনের অভিযোগ

অনলাইন ডেস্ক

দুই শিক্ষার্থীকে ঘুম থেকে ডেকে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলে এই ঘটনা ঘটে। এ বিষয়ে ভুক্তভোগীরা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছে।

ভুক্তভোগী দুই শিক্ষার্থীরা হলো নৃবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী মোঃ আরিফুল ইসলাম এবং থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের একই সেশনের শিক্ষার্থী তরিকুল ইসলাম।

আরিফুল ইসলাম হল সংসদের সদ্য সাবেক সদস্য।

তাদের অভিযোগ, হল ছাত্রলীগের সাথে যুক্ত দুই জন 'সিনিয়র' তাদের অনেক মারধর করে ও গলা চেপে ধরে নির্যাতন করেন। তারা হলের ছাত্রলীগ নেতা ইমরান সাগরের সমর্থক তারা। সাগর আল নাহিয়ান খান জয়ের অনুসারী হিসেবে পরিচিত।

অভিযুক্ত দুইজন হলো, বিশ্ববিদ্যালয়ের উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের ২০১৬-১৭ সেশনের চতুর্থ সিফাত উল্লাহ সিফাত এবং আধুনিক ভাষা শিক্ষা ইনস্টিটিউটের অধীনে ইংলিশ ফর স্পিকারস অব আদার ল্যাঙুয়েজেস বিভাগের শিক্ষার্থী মাহমুদুর রহমান অর্পণ। ঘটনার সময় তাদের সাথে ছিলো একই সেশনের তাহসিন, মারুফ এবং রেদওয়ান।

ভুক্তভোগী দুই শিক্ষার্থী জানায়, আমরা দুজন রাতে ঘুমাচ্ছিলাম, তখন রাত ২ টা ৪০ মিনিটের দিকে আমাদের ইমিডিয়েট সিনিয়র সিফাত ও মাহমুদুর রহমান আমাদের তাদের রুম ৩৫১-তে ডেকে নিয়ে যায়। তখন আমরা বললাম এতো রাতে আমাদের কেনো ডাকছেন? তখন তারা বলে আগে রুমে আয়। এরপর আমরা রুমে গেলে আমাদের কে অকথ্য ভাষায় গালাগালি করে এবং সিফাত ও অর্পণ আমাদের গলা চেপে ধরে।

আরও পড়ুন:

ইতালিতে মাফিয়াদের বড় ধরণের বিচার প্রক্রিয়া শুরু হয়েছে

তেলের দাম না বাড়ানোর আরো উপায় ছিলো

সন্তানদের উপর কতটা নজরদারি করা উচিত?

এসময় 'সোমবার দুপুর ১২ টার মধ্যে হল থেকে বের না হলে তোদেরকে মেরে টাঙ্কিতে ফালাই রাখমু' বলে ওই হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ করেন তারা।

আরিফুল ইসলাম জানান, আমরা রাজনৈতিক কারণে ব্যক্তিগত ক্ষোভের বশবর্তী হয়ে আমাদের উপর নির্যাতন শুরু করেছে। আমাদের পরীক্ষা থাকার কারণে আমরা প্রোগ্রাম ও গেস্টরুমে অনিয়মিত হয়ে যাই। এই নিয়ে তারা আমাদের উপর ব্যক্তিগত ক্ষোভের কারণে মারধর করেছে।

news24bd.tv/এমি-জান্নাত