১৫ নভেম্বর থেকে ভারতের টুরিস্ট ভিসা চালু: ভারতীয় হাইকমিশনার
১৫ নভেম্বর থেকে ভারতের টুরিস্ট ভিসা চালু: ভারতীয় হাইকমিশনার

১৫ নভেম্বর থেকে ভারতের টুরিস্ট ভিসা চালু: ভারতীয় হাইকমিশনার

Other

আগামী ১৫ নভেম্বর থেকে বাংলাদেশিদের জন্য ভারতের টুরিস্ট ভিসা চালু করা হবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

মঙ্গলবার (৯ নভেম্বর) সকালে ঢাকা থেকে সড়ক পথে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে নিজ দেশ ভারতে যাওয়ার সময় স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। বিক্রম দোরাইস্বামী সকাল সাড়ে ৭টায় আখাউড়া দিয়ে ভারতে গেছেন।

ভারতীয় হাইকমিশনার বলেন, ‘কোভিড পরিস্থিতির মধ্যেও টুরিস্ট ভিসা চালু করছি আমরা।

শুরুতে এক মাস মেয়াদের সিঙ্গেল এন্ট্রি ভিসা প্রদান করা হবে। যেতে হবে বিমানে। পর্যায়ক্রমে বিমানের পাশাপাশি স্থল ও রেলপথেও ভিসা দেওয়া হবে। ’

সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিক্রম দোরাইস্বামী বলেন, ভারত ও বাংলাদেশ বন্ধুপ্রতিম দেশ। দুই দেশের সম্পর্ক যে কোনো সময়ের চেয়ে অনেক ভালো। আখাউড়া আগরতলা রেললাইনের কাজ বন্ধ থাকার বিষয়ে হাইকমিশনার বলেছেন, অর্থ পরিশোধ জটিলতায় এই মুহূর্তে কাজ বন্ধ থাকলে কম সময়ের মধ্যেই কাজ আবার শুরু হবে।

আখাউড়া ইমিগ্রেশন ভবন নির্মাণে বিএসএফের বাধা বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে হাইকমিশনার বলেন, দুই দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ে আলোচনা হচ্ছে। সীমান্তের কাঁটাতারের আরও কিছু বিষয়ে শিগগিরই ভালো সিদ্ধান্ত আসবে বলে আশা রাখি।

আখাউড়া চেকপোস্টে ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম দোরাইস্বামীকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার ও আখাউড়া থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান।

আরও পড়ুন


প্রেমিকার আবদার মেটাতে যুবককে অপহরণের পর হত্যা, মুক্তিপণ নিতে এসে ধরা

news24bd.tv এসএম

;