'অশ্লীল কাজের' অভিযোগে তিন সঙ্গীসহ ইয়েমেনি অভিনেত্রীর কারাদণ্ড
'অশ্লীল কাজের' অভিযোগে তিন সঙ্গীসহ ইয়েমেনি অভিনেত্রীর কারাদণ্ড

'অশ্লীল কাজের' অভিযোগে তিন সঙ্গীসহ ইয়েমেনি অভিনেত্রীর কারাদণ্ড

অনলাইন ডেস্ক

অশ্লীলতার দায়ে দোষী সাব্যস্ত করে ইয়েমেনের একজন অভিনেত্রী ও মডেলকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির বিদ্রোহী হুথি কর্তৃপক্ষ। ইনতিসার আল-হাম্মাদি নামে ওই মডেলের বয়স ২০ বছর। তার সঙ্গে গ্রেপ্তার হওয়া আরও তিন নারীকেও কারাদণ্ড দিয়েছে কর্তৃপক্ষ। খবর বিবিসি বাংলার।

হুথিদের পরিচালিত বার্তাসংস্থা সাবা জানিয়েছে, সানার একটি আদালত ইনতিসার আল-হাম্মাদিকে অশ্লীল কাজ এবং মাদকদ্রব্য রাখার অভিযোগে দোষী সাব্যস্ত করেছে। এতে আরও বলা হয়, তাকে এবং অন্য তিন নারীর মধ্যে একজনকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। বাকিদের মধ্যে একজনকে তিন বছর এবং অপর জনকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

news24bd.tv

তবে এই মডেলের অভিযোগ, গত ফেব্রুয়ারিতে সানায় হুথি বিদ্রোহীদের হাতে আটক হওয়ার পর, তাকে শারীরিক এবং মৌখিকভাবে লাঞ্ছিত করা হয়েছে। সেসময় তিনি চোখ বেঁধে নথিতে স্বাক্ষর করতে বাধ্য হয়েছিলেন। ওই চার নারীর আইনজীবী খালিদ আল-কামাল বার্তাসংস্থা অ্যাসোসিয়েট প্রেসকে (এপি) বলেছেন, এই রায়ের বিরুদ্ধে তারা আপিল করবেন।

তার আইনজীবী গত জুন মাসে হিউম্যান রাইটস ওয়াচকে বলেছিলেন, সানায় অন্য নারীদের সাথে গাড়িতে করে যাওয়ার সময় হুথি বিদ্রোহীরা ইনতিসার আল-হাম্মাদিকে গ্রেফতার করে। তিনি বলেন, ‘তার ফোন বাজেয়াপ্ত করা হয়েছিল এবং তার মডেলিং ফটোগুলোকে অশ্লীলতা বলে ধরা হয়েছে। আর এজন্যই হুথিরা তাকে একজন পতিতা মনে করতো। ’

news24bd.tv

মডেল ও অভিনেত্রী হাম্মাদির বাবা ইয়েমেনি এবং মা ইথিওপিয়ান। তিনি বেশ কয়েক বছর ধরে মডেল হিসেবে কাজ করেছেন এবং দু’টি ইয়েমেনি টিভি সিরিজে অভিনয় করেছেন। মাঝে মাঝে অনলাইনের কিছু ছবিতে তাকে হিজাব ছাড়া দেখা যায় যা রক্ষণশীল মুসলিম দেশটির কঠোর সামাজিক রীতিনীতির লঙ্ঘন।

আরও পড়ুন:

সোনার খনি ধসে ১৮ জনের মৃত্যু, আরও হতাহতের সম্ভাবনা


news24bd.tv/ নকিব

;