দৌলতদিয়া ঘাটে পারের অপেক্ষায় শতশত যানবাহন, ভোগান্তিতে মানুষ
দৌলতদিয়া ঘাটে পারের অপেক্ষায় শতশত যানবাহন, ভোগান্তিতে মানুষ

দৌলতদিয়া ঘাটে পারের অপেক্ষায় শতশত যানবাহন, ভোগান্তিতে মানুষ

Other

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে নাব্যতা সংকট, ঘাট সংকট ও ফেরি সংকটের কারণে উভয় ঘাটে চলমান রয়েছে দীর্ঘ যানবাহনের সারি। নদী পারাপার হতে অপেক্ষা করতে হচ্ছে দীর্ঘ সময়। এতে দুর্ভোগ হচ্ছে এই নৌরুটে চলাচলকারীদের।

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট সংশ্লিষ্টদের সাথে কথা বলে এবং ফেরি ঘাট এলাকা সরেজমিন ঘুরে এমনি চিত্র দেখা যায়।

দৌলতদিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে প্রায় ৪ শতাধিক বিভিন্ন প্রকার যানবাহন নদী পারের অপেক্ষায় রয়েছে। পণ্যবাহী ট্রাকগুলো গত ২৪ ঘণ্টায়ও নদী পার হতে পারছে না। এতে চরম দুর্ভোগ শিকার করছে যানবাহন চালক ও যাত্রীরা এবং লোকসান গুনছে সাধারণ ব্যবসায়ীরা।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট অফিস সূত্রে জানা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমান ছোট বড় ১৭টি ফেরি চলাচল করছে। পাটুরিয়া পয়েন্টে নাব্যতা সংকটের কারণে ৩টি ঘাট বন্ধ রয়েছে। মাত্র ২টি ঘাট দিয়ে ফেরি পার করা হচ্ছে। দৌলতদিয়া পারেও ৩টি ঘাট বন্ধ রয়েছে। ৪টি ঘাট দিয়ে ফেরি পার করা হচ্ছে। এবং নদীতে নাব্যতা সংকট থাকায় উভয় ঘাটে ড্রেজিং করা হচ্ছে।

news24bd.tv

এ সময় জাকির নামের এক কাভার্ডভ্যান চালক বলেন, গত রাত সন্ধ্যায় দৌলতদিয়া ঘাটে এসেছি। এখনও সামনে ২শত গাড়ী রয়েছে। কখন ফেরিতে উঠতে পারবো জানি না। এরকম দুর্ভোগ প্রতিনিয়ত পরতে হয়। দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে আয়ের সিংহভাগ ব্যয় হয়ে যায় না।  

সাতক্ষিরা থেকে ঢাকাগামী এক নারী যাত্রী বলেন, রাত ১২টার সময় ফেরির জন্য অপেক্ষা। সকাল ৮টা বাঁচলেও ঘাটেই বসে আছি। সারারাত শিশু বাচ্চা নিয়ে খুব কষ্টে আছি। আরও কত সময় বসে থাকতে হবে, সেটা কেউ বলতে পারছি না। এমন কষ্টে ফেরি ঘাটে আসলেই করতে হয়।

news24bd.tv

লুৎফর মৃধা নামের আরও এক চালক বলেন, যানজটের কারণে দৌলতদিয়া ঘাটে ১/২ হাজার টাকা অতিরিক্ত ব্যয় হয়। তারপরও খোলা খাবার অতিরিক্ত টাকা ব্যয় করে খেতে হয়। সময় মত ঘুমাতে পারি না। সময় মত রেষ্ট নিতে পারি না। সব মিলে যানজটের কারণে নানা প্রকার সমস্যা মোকাবিলা করে নদী পার হতে হয়।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মোঃ শিহাব উদ্দিন জানান, নদীতে নাব্যতা সংকট এবং ফেরি সংকট থাকার কারণে কিছু যানবাহন প্রতিনিয়ত ফেরি পারের অপেক্ষায় থাকে। তবে নাব্যতার কারণে উভয় ঘাটে ড্রেজিং করা হচ্ছে।

আরও পড়ুন


জামালপুরের ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষে ২ সিএনজি যাত্রীর মৃত্যু

news24bd.tv এসএম

;