বসুন্ধরার এমডিকে হত্যাচেষ্টার প্রতিবাদে লক্ষ্মীপুর মানববন্ধন
বসুন্ধরার এমডিকে হত্যাচেষ্টার প্রতিবাদে লক্ষ্মীপুর মানববন্ধন

বসুন্ধরার এমডিকে হত্যাচেষ্টার প্রতিবাদে লক্ষ্মীপুর মানববন্ধন

Other

দেশের বৃহত্তম শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরকে একাধিকবার হত্যাচেষ্টার পরিকল্পনাকারীদের গ্রেফতারের দাবী জানিয়েছে লক্ষ্মীপুর সাংবাদিক ও ব্যবসায়ী সমাজ।

মঙ্গলবার (৯ অক্টোবর) সকাল ১১টার দিকে লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে এমন দাবি করা হয়। এ সময় বসুন্ধরা গ্রুপের এমডিকে হত্যাচেষ্টার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন ব্যবসায়ী ও সাংবাদিকরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি হোসাইন আহম্মেদ হেলাল, সাবেক সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল, বঙ্গবন্ধু পরিষদের লক্ষ্মীপুর সভাপতি শাহজাহান কামাল, লক্ষ্মীপুর অনলাইন সাংবাদিক ফোরামের সভাপতি কাজল কায়েস, সাংবাদিক রেজাউল করিম পারভেজ, সাংবাদিক মামুনুর রশিদ, ব্যবাসায়ী ইসমাইল হোসেন বাপ্পী, আবুল কাশেম, শামছুদ্দোহা রাজু, নুরে আলম প্রমুখ।

 

মানববন্ধনে বক্তারা বলেন, বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর সাংবাদিক বান্ধব ব্যক্তি। দেশের শীর্ষ স্থানীয় অনেকগুলো গণমাধ্যম তিনি প্রতিষ্ঠা করেছেন। করোনাকালীন সময়ে যখন সংবাদ মাধ্যমগুলো সংকটের মুখে ছিলো, তখন তার প্রতিষ্ঠিত সংবাদমাধ্যমগুলো সামনের দিকে এগিয়ে গেছে। করোনাকালীন অসহায় সাংবাদিকদের পাশেও দাঁড়িয়েছে বসুন্ধরা গ্রুপ। তার কি অপরাধ, গণতান্ত্রিক রাষ্ট্রে কোনভাবেই তা মেনে নেয়া যায় না। অবিলম্বে হত্যার পরিকল্পনাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শস্তির দাবী জানান বক্তারা। তা না হলে কঠোর কর্মসূচির ঘোষণা দেয়া হয় মানববন্ধনে।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে অংশ নেন, সাংবাদিক মীর ফরহাদ হোসেন সুমন, জাহাঙ্গীর হোসেন লিটন, একেএম মিজানুর রহমান, সম্পাদক প্রকাশক ফোরামের সদস্য সচিব কাজী মাকছুদুর রহমান, আরিফুর রহমান, মো. নিজাম উদ্দিন, সোহেল রানা, সুমন দাস, নুর মোহাম্মদ, মেরাজ হোসেন প্রমুখ। এছাড়া মানববন্ধনে সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

উল্লেখ্য, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরকে একাধিকবার হত্যাচেষ্টা হয়েছে। সর্বশেষ পরিকল্পনা অনুযায়ী শুক্রবার জুমার নামাজের সময় হত্যার ষড়যন্ত্র হয়। এ ঘটনায় পুলিশ একজনকে আটক করে আদালতে হাজির করলে রিমান্ডে হত্যার ষড়যন্ত্র ও পরিকল্পনারকারীদের নাম প্রকাশ করেন বলে জানা যায়।

আরও পড়ুন


বাগেরহাটে শিশু সন্তানের সামনে স্ত্রীকে কুপিয়ে হত্যা, স্বামী পলাতক

news24bd.tv এসএম

;