গণপরিবহনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে শাহবাগ অবরোধ
গণপরিবহনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে শাহবাগ অবরোধ

সংগৃহীত ছবি

গণপরিবহনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে শাহবাগ অবরোধ

অনলাইন ডেস্ক

গণপরিবহনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ করেছে বাম সংগঠনগুলো। মঙ্গলবার দুপুর ১২টার দিকে তারা শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে অবরোধ ও বিক্ষোভ শুরু করে।

অবরোধের ফলে শাহবাগ থেকে পল্টন, সায়েন্সল্যাব, বাংলামোটর ও টিএসসি অভিমুখী সড়কে যান চলাচল আধা ঘণ্টার মতো বন্ধ ছিল। পরে পুলিশের অনুরোধে দুপুর সাড়ে ১২টার দিকে তারা অবরোধ তুলে নেন।

অবরোধে অংশ নেন  বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন (গণসংহতি), সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (মার্ক্সবাদ), গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল ও পাহাড়ি ছাত্র পরিষদের প্রায় শতাধিক নেতাকর্মী।

এসময় বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা বলেন, দেশে আজ তেলের রাজনীতি চলছে। এই তেল দিয়ে সাধারণ জনগণ ছাড়া সবাই লাভবান হচ্ছে। এই তেলের দাম বৃদ্ধির প্রভাব দেশের সব কিছুর ওপর পড়ছে। এটি কোনো সাধারণ বিষয় নয়, ভাড়া বৃদ্ধির চক্রান্ত সারাদেশের মানুষকে ভুক্তভোগী করছে। এই জ্বালানি তেল এবং বাসভাড়া বৃদ্ধি চক্রান্তের বিরুদ্ধে কৃষক-শ্রমিক, ছাত্র-জনতা সবাইকে এক জায়গায় দাঁড়াতে হবে। যতক্ষণ পর্যন্ত এই সরকার এই সিদ্ধান্ত থেকে সরে না আসবে আমাদের আন্দোলন চলবে।

আরও পড়ুন:

স্কুল বাসের সিগনালে না থামলে ২৩ হাজার টাকা জরিমানা


news24bd.tv/ নকিব

;