ভাড়া নিয়ে রাজপথে নৈরাজ্য
Breaking News
ভাড়া নিয়ে রাজপথে নৈরাজ্য

ভাড়া নিয়ে রাজপথে নৈরাজ্য

Other

গণপরিবহনের ভাড়া নিয়ে রাজধানীর রাজপথে নৈরাজ্য চলছেই। সরকারের নির্ধারিত ভাড়ার দ্বিগুণ অর্থ নেয়া হচ্ছে যাত্রীদের কাছ থেকে।  

বিআরটিএর চালানো ভ্রাম্যমাণ আদালতে ধরা পড়ে এমনই বেশ কিছু অনিয়ম। সরকারি আদেশ অমান্যকারীদের আনা হয় সাজার আওতায়।

তবে দূরপাল্লার বাসের একেক কাউন্টারে হারার তারতম্য থাকলেও সরকারি নির্ধারিত ভাড়ার অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ পায়নি বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি বিআরটিএ ভ্রাম্যমাণ আদালত।  

যাত্রী পরিবহনের ভাড়া নির্ধারণের দ্বিতীয় দিন রাজধানীর ৮টি পয়েন্টে অভিযানে নামে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি বিআরটিএ। এ সময় যাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত ভাড়ার থেকে অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে কিনা সে বিষয়টি খতিয়ে দেখতে রাজধানীর রাজপথে নামে সংস্থাটির ভ্রাম্যমাণ আদালত।  

এ সময় যাত্রীরা অভিযোগ করেন সরকার নির্ধারিত ভাড়ার দ্বিগুণ ভাড়া আদায় করা হচ্ছে তাদের কাছ থেকে। আর সেই ভাড়া না দিলে যাত্রীদের সাথে খারাপ ব্যবহার করেছে বাস চালক হেলপার কন্ট্রাকটাররা।

অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ মেলে দূরপাল্লার বাসগুলোতেও। যাত্রীরা বলেন আড়াইশো টাকার টিকিট দিয়ে তাদের কাছ থেকে আদায় করা হচ্ছে ৩শ টাকার ভাড়া।

আরও পড়ুন:


সোনার খনি ধসে ১৮ জনের মৃত্যু, আরও হতাহতের সম্ভাবনা

জামালপুরের ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষে ২ সিএনজি যাত্রীর মৃত্যু

দৌলতদিয়া ঘাটে পারের অপেক্ষায় শতশত যানবাহন, ভোগান্তিতে মানুষ


বিআরটিএর চালানো ভ্রাম্যমাণ আদালতে সিটি পরিবহনে যার সত্যতা মেলে। জরিমানা করা হয় বেশ কয়েকটি গাড়িকে। এ সময় সরকার নির্ধারিত ভাড়ার অতিরিক্ত টাকা আদায় করলে আইনের আওতায় নিয়ে আসা হবে বলে হুঁশিয়ারি দেন বিআরটিএর পরিচালক (এনফোর্স মেন্ট) সরোয়ার আলম।  

তবে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ দূরপাল্লার বাসে থাকলেও এর সত্যতা পায়নি বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত। এছাড়া, সিএনজি চালিত বাসগুলোর বিরুদ্ধেও তাদের এই অভিযান চলমান থাকবে বল বলে জানায় বিআরটিএ।  

news24bd.tv নাজিম

;