বসুন্ধরা এমডিকে হত্যাচেষ্টার প্রতিবাদে সিলেটে সাংবাদিক সমাবেশ
বসুন্ধরা এমডিকে হত্যাচেষ্টার প্রতিবাদে সিলেটে সাংবাদিক সমাবেশ

বসুন্ধরা এমডিকে হত্যাচেষ্টার প্রতিবাদে সিলেটে সাংবাদিক সমাবেশ

অনলাইন ডেস্ক

দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টার প্রতিবাদে সিলেটে মানববন্ধন ও সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুর ১২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ‘সিলেটে কর্মরত সাংবাদিকদের’ ব্যানারে এই বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

মানববন্ধন ও সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ মিডিয়া খাতে বড় বিনিয়োগ করেছে। দেশের অর্থনীতিতেও বসুন্ধরার বড় ভূমিকা রয়েছে।

বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে মুখোশধারী একটি মহল নানা অপকর্মের মাধ্যমে সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলার ষড়যন্ত্র করে আসছে। ওই ষড়যন্ত্রকারীরাই হয়তো বসুন্ধরা গ্রুপ ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে হত্যার ষড়যন্ত্র করছে। নিশ্চয় এই হত্যাচেষ্টার পেছনে শক্তিধর কোন চক্র রয়েছে।  

বক্তারা এই ঘটনায় অস্ত্রসহ আটক সাদকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে নেপথ্যের অপশক্তিকে চিহ্নিত করার দাবি জানিয়ে বলেন, এতদিন দেশে সাংবাদিকরা নির্যাতন ও হত্যার শিকার হতেন। এখন গণমাধ্যমের মালিকদের দিকে চোখ রাঙাচ্ছে এসব অপশক্তি। তারা গণমাধ্যমে বিনিয়োগকারীদের হত্যার ষড়যন্ত্র করছে। এভাবে তারা গণমাধ্যমের সাথে সরকারের দূরত্ব সৃষ্টির চেষ্টা করছে। তাই বসুন্ধরার এমডিকে হত্যাচেষ্টার ঘটনাটি গুরুত্বের সাথে তদন্ত করে আড়ালের কুশীলবদের বিচারের আওতায় আনতে হবে।

সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদের সভাপতিত্বে এবং সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিনের নিজস্ব প্রতিবেদক শাহ্ দিদার আলম নবেলের পরিচালনায় মানববন্ধন ও সমাবেশে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও জাগো নিউজের ব্যুরো প্রধান ছামির মাহমুদ, সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের ব্যুরো ইনচার্জ সংগ্রাম সিংহ, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও এনটিভির প্রতিনিধি আনিস রহমান, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি ও ডেইলি স্টারের আলোকচিত্রি শেখ আশরাফুল ইসলাম নাসির, দৈনিক সমকালের নিজস্ব প্রতিবেদক মুকিত রহমানী, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক উজ্জ্বল মেহেদী, সিলেট জেলা প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক ও নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের সিলেটের ব্যুরো প্রধান সৈয়দ রাসেল, বাংলানিউজটোয়েন্টিফোর ডটকমের সিনিয়র রিপোর্টার নাসির উদ্দিন, কালের কণ্ঠের সিলেট প্রতিনিধি ইয়াহইয়া ফজল, দৈনিক একাত্তরের কথার মফস্বল সম্পাদক আনন্দ সরকার, দৈনিক যুগভেরীর সিনিয়র রিপোর্টার রায়হান আহমদ, বাংলাট্রিবিউনের সিলেট প্রতিনিধি তুহিনুল হক তুহিন, সিলেট বেতারের সংবাদদাতা শফিকুর রহমান চৌধুরী, দৈনিক আমাদের নতুন সময়ের ব্যুরো প্রধান আশরাফ চৌধুরী রাজু, চ্যানেল আইয়ের প্রতিনিধি সুবর্ণা হামিদ, সিলেটপ্রতিদিন এর বার্তা সম্পাদক এনামুল কবীর, আনন্দ টিভির ব্যুরো প্রধান এম. আর টুনু তালুকদার, মাইটিভির সিলেট প্রতিনিধি মৃনাল কান্তি দাশ, ক্যামেরাপার্সন শাহীন আহমদ, দৈনিক বর্তমানের ব্যুরো প্রধান শাহজাহান সেলিম বুলবুল, এনটিভি ইউরোপের সিলেট প্রতিনিধি সাজলু লস্কর, সিলেটভিউ২৪ডটকমের জ্যেষ্ঠ প্রতিবেদক রেজাউল হক ডালিম, স্পোর্টস জার্নালিস্ট ফোরাম বাংলাদেশের নির্বাহী সম্পাদক ইউসূফ আলী, সিলেট জেলা প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক শংকর দাশ, বাংলানিউজটোয়েন্টিফোরের আলোকচিত্রি মাহমুদ হোসেন, দৈনিক আমাদের অর্থনীতির সিলেট প্রতিনিধি আবদুল আহাদ, দৈনিক শুভপ্রতিদিনের স্টাফ রিপোর্টার সুলতান সুমন, দৈনিক যুগভেরীর সিনিয়র আলোকচিত্রি রণজিত সিংহ, জেলা প্রেসক্লাবের সাবেক কার্যনির্বাহী সদস্য সুব্রত দাশ, ডেইলি বাংলাদেশের সিলেট প্রতিনিধি আহমেদ জামিল, নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের ক্যামেরাপার্সন শফি আহমদ, দৈনিক উত্তরপূর্বের আলোকচিত্রি নূরুল ইসলাম, ভোরের দর্পণের ব্যুরো প্রধান ভবরঞ্জন মৈত্র বাপ্পা, একাত্তরের কথার স্টাফ রিপোর্টার জিকরুল ইসলাম, সিলেটভিউ২৪ডটকমের নিজস্ব প্রতিবেদক রাশেদুল হাসান শোয়েব, সিলেট প্লাসের সম্পাদক আবু বক্কর, দৈনিক একাত্তরের কথার আলোকচিত্রি মিঠু দাশ জয়, দৈনিক শ্যামল সিলেটের আলোকচিত্রি আজমল হোসেন ও শাহীন আহমদ, দৈনিক জাতীয় অর্থনীতির ব্যুরো প্রধান মখলিছুর রহমান, ডেইলি মর্নিং এক্সপ্রেসের স্টাফ রিপোর্টার নাজাত আহমদ পুরকায়স্থ, আলোকচিত্রি বিপলু আহমদ ও সাংবাদিক তুহিন ইসলাম রনি।  

আরও পড়ুন


পুলিশের হাতে পুলিশ আটক, পাওয়া গেল হেরোইন

news24bd.tv এসএম

;