সম্পূর্ণ নতুন আলোয় সৌদির পর্যটন স্থান দেখার সুযোগ
সম্পূর্ণ নতুন আলোয় সৌদির পর্যটন স্থান দেখার সুযোগ

সম্পূর্ণ নতুন আলোয় সৌদির পর্যটন স্থান দেখার সুযোগ

অনলাইন ডেস্ক

সৌদি আরবে আলুলার প্রাচীন স্থানগুলোতে দর্শনার্থীদেরকে সম্পূর্ণ নতুন আলোয় পর্যটন স্থান দেখার সুযোগ করে দেওয়া হচ্ছে। ‘রাতের আলোতে ট্যুরের’ একটি সিরিজের মাধ্যমে এই প্রোগ্রামটি চালু করা হয়েছে।

হেগ্রায় আফটার ডার্ক শিরোনামে চার-সপ্তাহের প্রোগ্রামটি চালু করেছে ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ সাইটের পর্যটন প্রধানরা। সেখানে সবচেয়ে উল্লেখযোগ্য কিছু স্মৃতিস্তম্ভ পরিদর্শনের সুযোগ থাকবে।

Soudi Arab

আলউলার রয়্যাল কমিশন করোনা মহামারীর লকডাউনের সময় পর্যটন বিষয়ে গবেষণাটি পরিচালনা করেন। সে সময় তিনি এই আলোকিত ভ্রমণের ধারণা নিয়ে আসেন।

কমিশনের সাইট এবং সম্পদ ব্যবস্থাপনার নির্বাহী পরিচালক অ্যান্ডরিও হল আরব নিউজকে বলেন: গত বছর COVID-19 আমাদের প্রভাবিত করেছে। আমরা সেই সময়কে কাজে লাগিয়ে এই সাইটগুলি সম্পর্কে অনেক কিছু শিখেছি। পাশাপাশি এটাও জেনেছি যে দর্শনার্থীরা রাতে জায়গাগুলি দেখতে পছন্দ করে৷


আরও পড়ুন

স্বল্প খরচে ৪০ হাজার কর্মী নেবে রোমানিয়া

সেদিন আমার কাছে আসলে ২ বাচ্চার মার কাছে ধরা খেতে হতো না: সুবাহ

কিশোরীকে বিয়ে করতে ব্যর্থ জোরপূর্বক ধর্ষণ

গোসলের ভিডিও ধারণ, ব্ল্যাকমেইল করে প্রবাসীর স্ত্রীকে ধর্ষণ

তিনি বলেন, আমি মনে করি, আমরা এই প্রথমবার হেগ্রায় এটিকে একটি বড় পরিসরে চালু করতে পেরেছি। দর্শনার্থীরা জায়গাটি দেখতে এসে অন্যরকম একটি অনুভূতি পায়। এমনকি দ্বিতীয়বার দেখতে আসার জন্য তাদের আকৃষ্ট করার কিছু কৌশল অবলম্বন করা হয়েছে।

Arab

এই আকর্ষণের অংশ হিসেবে দর্শকদের ঐতিহাসিক স্থানের প্রতি নতুন দৃষ্টিভঙ্গি তৈরি করার জন্যও এটি একটি ভালো উদ্যেগ। যার জন্য হেগ্রার সমাধির চারপাশে  ব্যাটারি চালিত ৩০০০ মোমবাতি দিয়ে আলো স্থাপন করা হয়েছে।

news24bd.tv/এমি-জান্নাত 

;