টি-টোয়েন্টি বিশ্বকাপ: লড়াইটা এখন ফাইনালের মঞ্চে ওঠার
টি-টোয়েন্টি বিশ্বকাপ: লড়াইটা এখন ফাইনালের মঞ্চে ওঠার

টি-টোয়েন্টি বিশ্বকাপ: লড়াইটা এখন ফাইনালের মঞ্চে ওঠার

অনলাইন ডেস্ক

সেমিফাইনালে উঠার লড়াই শেষে এখন লড়াইটা ফাইনালে জায়গা করে নেওয়ার। আর সেই লড়াইয়ে প্রথম ম্যাচে কাল মুখোমুখি হবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড আর দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার লড়বে পাকিস্তান ও অস্ট্রেলিয়া।  

শেষ চার নিশ্চিতে সুপার টুয়েলভের শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে। ভারতকে হারিয়ে উড়ন্ত সূচনা করা পাকিস্তান সেমির টিকেট পায় এক ম্যাচ হাতে রেখেই।

ভারত-পাকিস্তান মহারণ টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুতেই। দুই ভাগে বিভক্ত ক্রিকেট বিশ্ব। ভারতীয়দের অতিমানবীয় পরিসংখ্যান বিশ্বকাপে। কখনই যে তারা হারেনি পাকিস্তানের কাছে।  

তবে, এবারে ক্রিকেট বিশ্বের সামনে চমক আনপ্রেডিকডেবল পাকিস্তান। সকল হিসেব পাল্টে দিয়ে বাববরা সূচনা করলো নতুন যুগের। ক্রিকেট বিশ্বকাপের পরিসংখ্যান পাল্টে রচিত হলো নতুন ইতিহাস।  

ভারতের ১০ উইকেটের অতিমানবীয় জয় আত্মবিশ্বাসটা আকাশ ছাড়ালো অভিজ্ঞতা আর তারুণ্যের মিশেলে গড়া পাকিস্তান দলের। এরপর, আর পেছনে তাকাতে হয়নি তাদের।  

নিউজিল্যান্ডকে হারানোর পর টানা দুই ম্যাচ জিতেই সেমির টিকেট পায় তারা। আর সবশেষ ম্যাচে স্কটল্যান্ডকে হারিয়ে গ্রুপ টুয়ের অপরাজিত চ্যাম্পিয়ন হয়েই গ্রুপ পর্ব শেষ করে পাকিস্তান।  

সেমিতে পাকিস্তানের প্রতিপক্ষ গ্রুপ টুয়ের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। কঠিন এই গ্রুপ থেকে কারা পাবে সেমির টিকেট তা নিশ্চিতে অপেক্ষার প্রহর হয়েছে দীর্ঘ। নিজেদের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে বড় ব্যবধানে হারালেও, অজিরা তাকিয়ে ছিলো ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচের দিকে।  

সে ম্যাচে প্রোটিয়ারার বড় ব্যবধানে জিতলে বাদ পড়ার সম্ভবনা ছিলো অস্ট্রেলিয়ার। তবে, শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকা ইংল্যান্ডকে হারলেও, রান রেটে পিছিয়ে থাকায় সেমির টিকেট ওঠে অজিদের হাতে।  


আরও পড়ুন:

ভাড়া নিয়ে রাজপথে নৈরাজ্য

দেশে করোনার ট্যাবলেটের অনুমোদন

নিজের বিয়ে ঠেকাতে গলায় ফাঁস দিলো কিশোরী


এদিকে, গ্রুপ-১ থেকে চ্যাম্পিয়ন হওয়া ইংল্যান্ড প্রথম চার ম্যাচ জিতেও ঝুলে ছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের ফলাফল নিয়ে। সেমি-ফাইনালে এক পা দিয়ে রাখলেও ছিলো রান রেটের হিসেব নিকেশ। তবে, প্রোটিয়াদের বিপক্ষে হারলেও, ব্যবধানটা কম হওয়ায় শেষ পর্যন্ত গ্রুপের চ্যাম্পিয়ন হয়েই শেষ চারে পা রাখে তারা।  

অন্যদিকে, গ্রুপ-২ এ রানার্স-আপ নিউজিল্যান্ড আসরের শুরুটা করেছিলো পাকিস্তানের বিপক্ষে হেরে। তবে ভারতকে রুখে দিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়ায় তারা। মাঝে নামিবিয়া ও স্কটল্যান্ডকে হারানোর পর, শেষ পর্যন্ত আফগানিস্তানকে হারিয়ে ভারতকে বিদায় করে সেমিফাইনাল নিশ্চিত করে কিউইরা।  

news24bd.tv নাজিম

;