ভারতীয় সংবাদমাধ্যমে বসুন্ধরার এমডিকে হত্যাচেষ্টা ও প্রতিবাদের খবর
ভারতীয় সংবাদমাধ্যমে বসুন্ধরার এমডিকে হত্যাচেষ্টা ও প্রতিবাদের খবর

ভারতীয় সংবাদমাধ্যমে বসুন্ধরার এমডিকে হত্যাচেষ্টা ও প্রতিবাদের খবর

অনলাইন ডেস্ক

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টা ও এ ঘটনার প্রতিবাদের সংবাদ প্রকাশিত হয়েছে ভারতীয় সংবাদমাধ্যমে। দেশটির নিউজরুম পোস্ট ডটকম সোমবার এ প্রতিবেদন প্রকাশ করে।

সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টার অভিযোগে সাইফুল ইসলাম সাদ (২৩) নামে এক তরুণকে গ্রেপ্তার করে ভাটারা থানা পুলিশ। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকার সাউতুল কোরআন মাদ্রাসা ও এতিমখানা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ওই তরুণের বাড়ি চট্টগ্রামের পটিয়ায়।

আরও পড়ুনবসুন্ধরার এমডিকে হত্যাচেষ্টা: রাজধানীসহ সারাদেশে প্রতিবাদ অব্যাহত

নিউজরুম পোস্ট ডটকম এর প্রতিবেদনে বলা হয়, সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টার প্রতিবাদ হয়েছে দেশজুড়ে। সাধারণ নাগরিক ও ব্যবায়ীরা এ প্রতিবাদ করেন। বিক্ষোভকারীরা অভিযুক্তের সর্বোচ্চ শাস্তি দাবি করেন।

এতে বলা হয়, ৫ নভেম্বর সায়েম সোবহান আনভীরকে জুমার নামাজের পর হত্যার চেষ্টা করা হয়। সাইফুল ইসলাম সাদ নামে এক তরুণ তাকে গুলিতে হত্যার পরিকল্পনা করে। তবে ঠিক আগ মুহূর্তে পুলিশ তাকে আটক করতে সক্ষম হয়। ওই তরুণকে পরে পুলিশ গ্রেপ্তার দেখিয়ে আদালতে উপস্থাপন করে। আদালত তাকে তিন দিনের রিমান্ড দেয়।

নিউজরুম পোস্ট ডটকম জানায়, পটিয়ার সংসদ সদস্য হুইপ সামশুল হক চৌধুরী এবং তার ছেলে নাজমুল করিম ওরফে শারুন চৌধুরীর নির্দেশে এ স্বনামধন্য ব্যবসায়ীকে হত্যার পরিকল্পনা করে বলে সংবাদমাধ্যমের খবরে বলা হয়।

এ ঘটনার প্রতিবাদে সোমবার পর্যন্ত টানা তিন দিন দেশজুড়ে বিক্ষোভ হয়ে উল্লেখ করে প্রতিবেদনে বলা হয়, রাজধানীর শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয় সোমবার। বিভিন্ন শ্রেণিপেশার মানুষ এতে অংশ নেন। এ ছাড়া বগুড়া, সিরাজগঞ্জ, রংপুর, কুষ্টিয়া, খুলনা, যশোর, ময়মনসিংহ, পাবনা এবং বরিশালেও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সাংবাদিকসহ কয়েক শ বিক্ষোভকারী অংশ নেন। তারা অভিযুক্তের সর্বোচ্চ শাস্তির দাবি জানান। এ ছাড়া তারা মূল পরিকল্পনাকারী হিসেবে অভিযুক্ত সামশুল হক চৌধুরী এবং শারুন চৌধুরীর গ্রেপ্তারের দাবি জানান।

আরও পড়ুন : বসুন্ধরার এমডিকে একাধিকবার হত্যাচেষ্টা, পটিয়ার যুবক আটক

এতে বলা হয়, তুহিন আহমেদ নামে এক বিক্ষোভকারী সমাবেশে বলেন, আমরা দেশের উন্নয়নে কাজ করে যাওয়া বসুন্ধরার এমডি সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টার মূল পরিকল্পনাকারী হুইপ সামশুল হক এবং তার ছেলে শারুনকে গ্রেপ্তারের দাবি জানাই। তিনি (আনভীর) সব সময় দেশের দরিদ্র মানুষের পাশে ছিলেন, তিনি হাজারো মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন।

প্রতিবেদনে বলা হয়, রাসেল নামে একজন বলেন, হুইপ সামশুল এবং শারুন সাদ নামে একজন তরুণকে গৃহকর্মীর ছদ্মবেশে আনভীরের বাসায় পাঠান তাদের নীলনকশা বাস্তবায়নে।

প্রতিবেদনে রাজধানীর গুলশান ২, ইসিবি চত্বর, উত্তরার জসীম উদদীন সড়কে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশের সংবাদও প্রকাশিত হয়।

news24bd.tv/আলী

;