আজ সেমিফাইনাল টাই হলে যা করবে আইসিসি
Breaking News
আজ সেমিফাইনাল টাই হলে যা করবে আইসিসি

আজ সেমিফাইনাল টাই হলে যা করবে আইসিসি

অনলাইন ডেস্ক

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে আজ মাঠে নামছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। আগামীকাল বৃহস্পতিবার মাঠে নামবে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। চলমান বিশ্বকাপেও কি ২০১৯ বিশ্বকাপের মত আইসিসির অদ্ভূত নিয়মের বলি হতে হয় নিউজিল্যান্ডকে সেই প্রশ্নও উঠছে নেটপাড়ায়। ২০১৯ বিশ্বকাপের ফাইনালে  স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল কিউইরা। দুই দলের ইনিংস শেষে ম্যাচ টাই হয়, ফলাফল নিশ্চিতে ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেটাও টাই হয়।  

শেষ পর্যন্ত বিজয়ী নির্ধারণ করতে আইসিসি নিয়ম করে ম্যাচে বেশি বাউন্ডারি মেরেছে যে দল, তারাই জিতবে শিরোপা। এমন অদ্ভূত নিয়মের বলি হয়ে হৃদয় ভাঙে নিউজিল্যান্ডের। ব্ল্যাক ক্যাপসদের কাঁদিয়ে সেবার শিরোপা উৎসব করেছিল ইংলিশরা।

সেই অবিস্মরণীয় ফাইনালের স্মৃতি ফিরিয়ে এনে আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালেই মুখোমুখি ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।  

আবুধাবিতে বাংলাদেশ সময় রাত ৮টায় মাঠে গড়াবে সেই ম্যাচ। এবার কী টি-টোয়েন্টি ফরম্যাটে দুঃসহ সেই স্মৃতি ফিরবে? ফের যদি ম্যাচ টাই হয়? আইসিসির অদ্ভূত নিয়মের বলি হবে কিউইরা? না, এবার সেই নিয়মকে দূরে ঠেলে আইসিসি নতুন নিয়ম চালু করেছে। ২০১৯ সালের সেই আইন নিয়ে তুমুল সমালোচনায় পড়েছিল আইসিসি। সেসব সমালোচনা আর শুনতে রাজি নয় তারা। বাউন্ডারির সেই নিয়মই তুলে দিয়েছে আইসিসি।

আরও পড়ুন:


মাদারীপুরে পরিবহন ধর্মঘট

হিমালয় কন্যা পঞ্চগড়ে শীতের আমেজ

নিজ বাড়িতে স্বামী-স্ত্রীর মরদেহ

আইসিসি জানিয়েছে, আজ আবুধাবিদে দুই বছরে আগের সেই  টাই ঘটনার পুনরাবৃত্তি ঘটলে যথারীতি ম্যাচ গড়াবে সুপার ওভারে। সুপার ওভারও টাই হলে কোনো বাউন্ডারি গণনা হবে না। হবে আরেকটি সুপার ওভার। সেখানেও যদি টাই হয়? তাতে কি? অফুরন্ত সময় আছে।   সেমিফাইনাল ও ফাইনালের জন্য রিজার্ভ ডে থাকায় সময় নিয়ে চিন্তা নেই! 

আবারও সুপার ওভার। এভাবে চলতেই থাকবে। ফলাফল নিশ্চিত না হওয়া পর্যন্ত সুপার ওভার চলতেই থাকবে।

news24bd.tv/আলী