যাকে বিয়ে করলেন মালালা ইউসুফজাই
যাকে বিয়ে করলেন মালালা ইউসুফজাই

যাকে বিয়ে করলেন মালালা ইউসুফজাই

অনলাইন ডেস্ক

শান্তিতে নোবেল পুরষ্কার বিজয়ী মালালা ইউসুফজাই বিয়ে করেছেন। তার বরের নাম আসার মালিক। তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকর্তা। নিজের বিয়ের খবর এক ইনস্টাগ্রাম পোস্ট জানিয়েছেন মালালা নিজেই।

বরের সঙ্গে দুইটি ছবি নিজের ভেরিফায়েড ইনস্টাগ্রামে পোস্ট করেছেন তিনি।

লন্ডনের বার্মিংহামে তাদের বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়।  

কিন্তু কে এই আসার মালিক তা নিয়ে মানুষের প্রশ্নের শেষ নেই। পাকিস্তানের জিয়ো নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, আসার মালিক পাকিস্তান ক্রিকেট বোর্ডের হাই পারফরম্যান্স বিভাগের জেনারেল ম্যানেজার। তিনি ২০২০ সালের মে মাসে ওই পদে যোগ দেন।

এর আগে আসার মালিক পাকিস্তান সুপার লিগের (পিসিএল) দল মুলতান সুলতানসের অপারেশনাল ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি একটি খেলোয়াড় ব্যবস্থাপনা সংস্থাও চালান। আসার মালিক পাকিস্তানের লাহোর ইউনিভার্সিটি অব ম্যানেজম্যান্ট সায়েন্সেস (এলইউএমএস) থেকে ২০১২ সালে অর্থনীতি ও রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

আরও পড়ুন : বিয়ে করেছে মালালা ইউসুফজাই

উল্লেখ্য, মালালা ইউসুফজাই ১৯৯৭ সালের ১২ জুলাই উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের সোয়াত জেলায় পাশতুন জনজাতির অন্তর্ভুক্ত এক সুন্নি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তালেবানের বাধার পরও নারী শিক্ষা বিস্তারে কাজ করে যাওয়ায় ২০১২ সালে জঙ্গিরা তাকে গুলি করে। এ সময় চিকিৎসার জন্য তাকে যুক্তরাজ্যে নেওয়া হয়। এরপর থেকে তিনি পরিবারসহ যুক্তরাজ্যে বসবাস করছেন।

২০১৪ সালে সবচেয়ে কম বয়সী হিসেবে শান্তিতে নোবেল পুরস্কার লাভ করেন মালালা। ২০১৭ সালে জাতিসংঘ তাকে শান্তির দূত হিসেবে নিয়োগ করে।

news24bd.tv/আলী

;