কানাডার পার্লামেন্টের সামনে সনাতন ধর্মাবলম্বীদের মানববন্ধন
কানাডার পার্লামেন্টের সামনে সনাতন ধর্মাবলম্বীদের মানববন্ধন

কানাডার পার্লামেন্টের সামনে সনাতন ধর্মাবলম্বীদের মানববন্ধন

Other

বাংলাদেশ সনাতন ধর্মাবলম্বী জনগোষ্ঠীর উপর হামলা, নির্যাতন, হত্যা, ধর্ষণ, ধর্মীয় উপসানালয় মন্দিরে, বাড়িঘরে, ব্যবসা প্রতিষ্ঠানে এমন কি গ্রামের পর গ্রাম হিন্দু সম্প্রদায়ের অগ্নিসংযোগ, লুটপাটসহ সন্ত্রাসের বিরুদ্ধে কানাডার বিভিন্ন শহরে মিছিল, মানববন্ধন, র‌্যালি, প্রতিবাদ সভার ধারাবাহিকতায় কানাডার স্থানীয় সময় সোমবার অটোয়ায় বিশাল মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

‘স্টপ অ্যাটাক হিন্দুজ ইন বাংলাদেশ’, ‘উই ওয়ান্ট জাস্টিস’…‘স্টপ ভায়োলেন্স অ্যাগেনস্ট হিন্দুজ’ এসব শ্লোগানে শ্লোগানে মুখরিত করে বাংলাদেশ আর ক্যানাডার পতাকা উড়িয়ে আর হৃদয়ে ধারণ করে রকমারি ব্যানার ফেস্টুন, প্লেকার্ড নিয়ে  সোমবার কর্মদিবসে বিপুল সংখ্যক প্রবাসী নারী-পুরুষরা ঐক্যবদ্ধভাবে ‘বাংলাদেশী হিন্দু কমিউনিটি অব মন্ট্রিয়ল কানাডার’ ব্যানারে রাজধানী অটোয়ার পার্লামেন্টের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে। অসংখ্য প্রতিবাদী কণ্ঠে উচ্চারিত হয় বিভিন্ন শ্লোগানসহ গণসংগীত।

এই বিক্ষোভ মিছিলে অটোয়া এবং টরন্টোতে বসবাসরত হিন্দু বাঙালিরাও উপস্থিত ছিলেন।

প্রবাসে শতব্যস্ততার পাশাপাশি কর্মদিবস হওয়া সত্বেও শতাধিক মানুষ এই মানববন্ধনে অংশ গ্রহণ করে মানববন্ধন কর্মসূচি সফল করে তুলে।

উল্লেখ্য কানাডার প্রায় প্রতিটি শহরেই প্রবাসী অধ্যুষিত এলাকায় একাধীক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হলেও গত ২৪ অক্টোবর রবিবার মন্ট্রিয়লে স্মরণকালের সর্ববৃহৎ প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়েছিলো যেখানে শত শত প্রবাসীদের পাশাপাশি নতুন প্রজন্মের উল্লেখযোগ্য উপস্থিতি এবং প্রতিবাদি কন্ঠস্বর এর পূর্বে আর কেউ কখনো দেখেনি। আর এরই ধারাবাহিকতায় গতকাল কানাডা এবং বাংলাদেশ সরকারের কাছে বাংলাদেশের হিন্দুদের নিরাপত্তার জন্য দাবী জানিয়ে কানাডার পার্লামেন্টসহ বাংলাদেশি হাইকমিশনের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

আরও পড়ুন


ভারতীয় সংবাদমাধ্যমে বসুন্ধরার এমডিকে হত্যাচেষ্টা ও প্রতিবাদের খবর

news24bd.tv এসএম

;