ভারতে তেল পাচার রোধে কঠোর অবস্থানে বিজিবি
ভারতে তেল পাচার রোধে কঠোর অবস্থানে বিজিবি

ভারতে তেল পাচার রোধে কঠোর অবস্থানে বিজিবি

Other

বাংলাদেশ থেকে ভারতে জ্বালানি তেল ডিজেল পাচার নিয়ে কড়া অবস্থানে বিজিবি। ভারত থেকে আমদানি পণ্যবাহি  ট্রাকের তেলের ট্যাংকি রেকর্ডসহ বেনাপোল সীমান্তে নজরদারি বাড়ানো হয়েছে। বাংলাদেশে প্রবেশের সময় বিজিবি সদস্যরা নোম্যান্সল্যান্ড এলাকায় প্রতিটি ট্রাকের ট্যাংকিতে স্কেল ঢুকিয়ে তেলের পরিমাপ খাতায় লিপিবদ্ধ  করে রাখছে। ভারতে ফেরত যাবার সময় সেই গাড়ির তেল পুনরায় পরিমাপ করে দেখা হচ্ছে।

সম্প্রতি বাংলাদেশের একটি চ্যানেলে বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে তেল পাচারের রিপোর্ট নিয়ে নড়ে চড়ে বসেছে সীমান্তরক্ষী বাহিনী বিজিবি। রিপোর্টটি নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন বেনাপোল বিজিবি ক্যাম্পের সুবেদার মাহবুব হোসেন। তিনি বলেন, বাংলাদেশ থেকে তেল পাচারের বিষয়টি বানোয়াট। ভারতীয় কোন ট্রাকের বাংলাদেশের তেল পাম্প থেকে ডিজেল নেবার  সুযোগ নেয়। ভারতীয় ট্রাক যেখানে রাখা হয় সেখান থেকে বাংলাদেশের তেল পাম্পের দুরুত্ব প্রায় এক কিলোমিটার।

তবে বন্দর এলাকার একজন মুদি ব্যবসায়ি নাম প্রকাশ না করার শর্তে বলেন, আগে কন্টিনারে করে ভারতীয় ট্রাক ড্রাইভারদের নিকট ১০/২০ লিটার করে তেল বিক্রি করতো কিছু লোক। পুলিশ ও বিজিবি'র হস্তক্ষেপে তা অনেক আগেই বন্ধ হয়ে গেছে।

৪৯ বিজিবি'র সিও সেলিম রেজা এবং ২১ বিজিবি'র  সিও লেঃ কর্ণেল মন্জুর এলাহী বলেন, ভারতে ডিজেল পাচার রোধে বেনাপোল এবং পুটখালি সীমান্তসহ তৎসংলগ্ন এলাকায় অনেক আগে থেকে বিজিবি সর্তক রয়েছে। বাংলাদেশ থেকে ডিজেল পাচার হয়ে ভারতে যায় না, ইতোপূর্বে সীমান্তে তেল জব্দও হয়নি। তেল পাচারের সংবাদটি সম্পূর্ণ মনগড়া সংবাদ। তারপরও ভারত সীমান্তেরর প্রতিটি এলাকাকে কঠোর নজরদারির মধ্যে রাখা হয়েছে।

আরও পড়ুন


অনলাইন ভায়োলেন্স-মানে অনলাইনে সন্ত্রাস!

news24bd.tv এসএম

;