ওবায়দুল কাদেরের বিরুদ্ধে কথা বলা বড় ভুল ছিল, অনুতপ্ত কাদের মির্জা
ওবায়দুল কাদেরের বিরুদ্ধে কথা বলা বড় ভুল ছিল, অনুতপ্ত কাদের মির্জা

ওবায়দুল কাদেরের বিরুদ্ধে কথা বলা বড় ভুল ছিল, অনুতপ্ত কাদের মির্জা

Other

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা বলেছেন, মানুষ ভুল ক্রটি করবে এটাই স্বাভাবিক, কেউই ভুল ক্রটির ঊর্ধ্বে নয়। গত এক বছরে আমার সব থেকে বড় যে ভুল ছিল, তা হল আমি আমার ভাইয়ের বিরুদ্ধে কথা বলেছি। বাংলাদেশের একজন সফল সৎ রাজনীতিবিদ ওবায়দুল কাদেরের বিরুদ্ধে কথা বলার জন্য আমি সত্যই অনুতপ্ত।

মঙ্গলবার (৯ নভেম্বর) সত্য বচনের সফলতা ও ব্যর্থতার ১ বছর উপলক্ষে রাত ৮টায় নিজের ফেইসবুক অ্যাকউন্ট থেকে লাইভে এসে তিনি এসব কথা বলেন।

কাদের মির্জা বলেন, অন্যায়ের বিরুদ্ধে বলছি, প্রতিবাদ করেছি, করতে হবে। সফলতার সাথে প্রতিবন্ধকতা আছে, বর্তমান বাংলাদেশে দুর্নীতি মুক্ত কোন মন্ত্রণালয় বা বিভাগ নেই। প্রায় সবগুলো দপ্তরেই কোন না কোনভাবেই ছোট- বড় দুর্নীতিগ্রস্থ। সব চেয়ে বেশি দুর্নীতি গ্রস্থ হলো পুলিশ প্রশাসন।

তার প্রতিবাদের বিষয়ে তিনি আরও বলেন, আমার প্রতিবাদের পর দুর্নীতি গ্রস্থ সাবেক সেতু সচিব বেলায়েতের এক্সট্রেনশান না হওয়াও দুর্নীতিবাজ আমলাদের জন্য একটি হুঁশিয়ারি সংকেত। দুর্নীতির যে সংস্কৃতি এখন বাংলাদেশে চালু হয়েছে তা বন্ধ করতে এখনি কার্যকর প্রতক্ষেপ নিতে হবে। প্রথমে দুর্নীতি দমন কমিশনকে দুর্নীতি মুক্ত করতে হবে এবং সৎ ও নিষ্ঠাবান কর্মকর্তাদের দিয়ে দুর্নীতি দমন কমিশন গঠন করে দুর্নীতি দমন কমিশনকে স্বায়ত্বশাসন দিতে হবে। তবেই দুর্নীতি মুক্ত করা সম্ভব হবে।   

বসুরহাট পৌরসভার মেয়র বলেন, সকল অন্যায়কারী, অপকর্মের হোতা অপরাজনীতিকরা এক জোট হয়ে তাদের স্বার্থ রক্ষার্থে আমার বিরুদ্ধে লেগেছে, একটি বলয় তৈরী করেছে। অপ্রিয় সত্য কথাগুলো প্রকাশ করা যায় না। অপ্রিয় সত্যকথাগুলো বলার কারণে দেশের মানুষ আমাকে গ্রহণ করেছে। অন্যায়ের বিরুদ্ধে সবাই বলতে চায়, কিন্তু সাহস করে বলতে পারে না। কিন্তু আমি বলছি।

আরও পড়ুন


হাতিয়ায় তুচ্ছ ঘটনায় কেন্দ্র করে গৃহবধূকে কুপিয়ে হত্যা, গ্রেফতার ১

news24bd.tv এসএম

;