শ্রীলঙ্কায় বন্যা পরিস্থিতির আরও অবনতি
শ্রীলঙ্কায় বন্যা পরিস্থিতির আরও অবনতি

শ্রীলঙ্কায় বন্যা পরিস্থিতির আরও অবনতি

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কায় বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ জনে। এদিকে ভারতের তামিলনাড়ু রাজ্যে টানা কয়েক দিনের বৃষ্টিতে ২০ জেলায় দুই দিনের জরুরি সতর্কতা জারি করা হয়েছে। প্রবল বৃষ্টিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে পাঁচজনের।

 

মঙ্গলবার দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা জানিয়েছে এ তথ্য। সবচেয়ে বিপর্যস্ত রাজধানী কলম্বো ও পুত্তালাম শহর। পানিতে ডুবে আছে রাস্তাঘাট, বাড়িঘর। উপড়ে পড়েছে বহু গাছপালা। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন অনেক এলাকায়। বিপর্যস্ত জনজীবন। ভূমিধসের খবর পাওয়া গেছে কুরুনাগালা শহরে। সেখানে একটি বাড়ি বিধ্বস্ত হয়ে মারা গেছে একজন। আবহাওয়া বিভাগ জানিয়েছে, আরও দু’দিন চলবে ভারি বৃষ্টি। তীব্র বাতাস ও বজ্রপাতের সতর্কতাও জানিয়েছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন

শরণার্থী সঙ্কট নিয়ে পোল্যান্ড-বেলারুশের মধ্যে উত্তেজনা বাড়ছে

শাকিল বলতেন আমার বাসায় দম নিতে পারিনা : ডা. তৃণা

বাংলাদেশের বিপক্ষে ৫০ রানও হলো না জিম্বাবুয়ে দলের

পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বন্ধ রাখা হয়েছে বেশ কিছু অঞ্চলের শিক্ষাপ্রতিষ্ঠান। বন্যার কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে ৫৩০টির বেশি ঘরবাড়ি। বন্যা কবলিত এলাকা থেকে সরিয়ে নেওয়া হয়েছে প্রায় ১৭শ'র বেশি মানুষকে। পরিস্থিতি মোকাবেলায় স্থানীয় সরকার ৪৩৪টি সাইরেন টাওয়ার স্থাপন করেছে। স্বাভাবিক মৌসুমের চেয়ে ৪৬ শতাংশ বেশি বৃষ্টি রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।   ২০১৫ সালের পর এমন প্রবল বৃষ্টি দেখলো তামিলনাড়ু।

অস্ট্রেলিয়ায় উত্তরে অ্যালিস স্প্রিংসে পানি বেড়ে বন্যার সৃষ্টি হয়েছে। একজন মোটর  চালক পানিতে আটকা পড়লে কয়েকঘন্টা পর তাকে উদ্ধার করা হয়। দেশটির আবহাওয়া ব্যুরো জানিয়েছে ১০০ মিলিমিটারেরও বেশি বৃষ্টিপাত  রেকর্ড করা হয়েছে।   বৃষ্টিপাতের মধ্যেই সবচেয়ে আর্দ্রতায় নভেম্বরের আঞ্চলিক রেকর্ড ছাড়িয়ে গেছে।  
পে-অফ।

 news24bd.tv/এমি-জান্নাত 

;