বোরকা পরে ঢোকা নিষেধ, সিদ্ধান্ত প্রত্যাহার
বোরকা পরে ঢোকা নিষেধ, সিদ্ধান্ত প্রত্যাহার

বোরকা পরে ঢোকা নিষেধ, সিদ্ধান্ত প্রত্যাহার

অনলাইন ডেস্ক

বোরকা পরে ব্যাংকে ঢোকা যাবে না বলে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিলো স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার (এসবিআই) মুম্বাইয়ের নেহরু নগর শাখা থেকে। আনন্দবাজার সূ্ত্রে জানা যায়, পরে ব্যাপক সমালোচনার মুখে সিদ্ধান্ত প্রত্যাহার করতে বাধ্য হয় কর্তৃপক্ষ। স্টেট ব্যাংকের ওই শাখাটি যে এলাকায় রয়েছে, সেটি আসলে মুসলিম অধ্যুষিত।

স্থানীয়রা জানায়, কিছুদিন আগে থেকেই নেহরু নগরের এসবিআই শাখায় তিনটি ভাষায় ওই বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিল।

হিন্দি, মারাঠি এবং ইংরেজিতে লেখা ছিল, ‘বোরকা ও স্কার্ফ পরে ব্যাংক চত্বরে ঢোকা নিষিদ্ধ। ’

এই বিজ্ঞপ্তির ছবি সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়লেই শুরু হয় সমালোচনার ঝড়। তবে শেষ পর্যন্ত গত ৩ নভেম্বর স্টেট ব্যাংকের পক্ষ থেকে ওই বিজ্ঞপ্তি দেওয়ার জন্য দুঃখ প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিটিও তুলে নেওয়া হয় বলে জানা গেছে।

গত ৩ নভেম্বর টুইট করে এসবিআই জানায়, টাকা তোলা ও অন্যান্য আর্থিক লেনদেনের ক্ষেত্রে নিরাপত্তার কথা ভেবেই এই বিজ্ঞপ্তি ব্যাংকের ওই শাখা দিয়েছিল। এর পেছনে ব্যাংকের বা ওই শাখার অন্য কোনো উদ্দেশ্য নেই।

আরও পড়ুন

শরণার্থী সঙ্কট নিয়ে পোল্যান্ড-বেলারুশের মধ্যে উত্তেজনা বাড়ছে

শাকিল বলতেন আমার বাসায় দম নিতে পারিনা : ডা. তৃণা

বাংলাদেশের বিপক্ষে ৫০ রানও হলো না জিম্বাবুয়ে দলের

তবে স্টেট ব্যাংক ভাইরাল হওয়া বিজ্ঞপ্তির ছবি নিয়েও আপত্তি তুলেছে। টুইট করে এসবিআই-এর পক্ষ থেকে বলা হয়, ব্যাংকের ভেতরে ছবি তোলা বা ভিডিও করা নিষিদ্ধ। কোনো রকম ছবি বা ভিডিও থেকে কোনো অপরাধ ঘটলে তার সঙ্গে জড়িয়ে পড়বেন যিনি ছবি তুলেছেন। সামাজিক মাধ্যম থেকে ওই ছবিটা সরিয়ে নিতে অনুরোধ জানায় এসবিআই।

 news24bd.tv/এমি-জান্নাত 

;