নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস, গ্রেপ্তার ৫ (ভিডিও)

নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস, গ্রেপ্তার ৫ (ভিডিও)

Other

ব্যাংকের নিয়োগ পরীক্ষায় প্রশ্ন জালিয়াতির অভিযোগে তিন ব্যাংক কর্মকর্তাসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। প্রাথমিকভাবে এ চক্রের বিরুদ্ধে ৬০ কোটি টাকা হাতিয়ে নেয়ায় প্রমাণও পেয়েছেন গোয়েন্দারা।

অভিযুক্তদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার পাশাপাশি ব্যাংকার্স সিলেকশন কমিটির কাছে, নিয়োগ পরীক্ষা বাতিলের সুপারিশ করেছে গোয়েন্দা পুলিশ।  

গেল শনিবার অনুষ্ঠিত হয় ব্যাংকার্স সিলেকশন কমিটির আওতায় সমন্বিত পাঁচ ব্যাংকের অফিসার নিয়োগের প্রিলিমিনারি পরীক্ষা।

ওই পরীক্ষার পাঁচ ঘণ্টা আগে রাজধানীর বাড্ডা, বসুন্ধরা, মোহাম্মদসহ বিভিন্ন এলাকায় অন্তত ২৮টি বুথ খুলে প্রশ্ন উত্তর মুখস্থ করানো হয়।

সেই প্রশ্ন থেকে অন্তত ৮৫ টি প্রশ্ন আসে প্রিলিমিনারিতে। এরপর নিয়োগ পরীক্ষা এমন  জালিয়াতি অভিযোগ পূবালী  ব্যাংক দুই কর্মকর্তা, জনতা ব্যাংকের একজন এবং আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টেকনিশিয়ানসহ পাঁচ জন আটক করে গোয়েন্দারা। এ বিষয়ে বিস্তারিত জানাতে বুধবার বিকালে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে ডিবি।

ডিবি পুলিশ জানায়, নিয়োগ পরীক্ষার  প্রশ্নের উত্তর বিক্রি করে অন্তত ৬০ কোটি টাকা হাতিয়ে নেয়ার প্রমাণ পেয়েছেন তারা। এছাড়াও উত্তর কিনে পরীক্ষা দিয়েছেন এমন ২০০ জনের তালিকা পাওয়ার কথা জানায় গোয়েন্দা পুলিশ।

পাঁচ ব্যাংকের অফিসার (ক্যাশ) নিয়োগের প্রিলিমিনারি পরীক্ষায়  এতে ১ হাজার ৫১১টি শূন্য পদের বিপরীতে এ পরীক্ষায় অংশ  নেন ১ লাখ ১৬ হাজার ৪২৭ জন চাকরি প্রত্যাশী।

আরও পড়ুন

শরণার্থী সঙ্কট নিয়ে পোল্যান্ড-বেলারুশের মধ্যে উত্তেজনা বাড়ছে

শাকিল বলতেন আমার বাসায় দম নিতে পারিনা : ডা. তৃণা

বাংলাদেশের বিপক্ষে ৫০ রানও হলো না জিম্বাবুয়ে দলের

অভিযানে জব্দ করা হয় নগদ ছয় লাখ টাকা, ল্যাপটপ ও মোবাইলসহ বিভিন্ন জিনিস।   গোয়েন্দারা জানান, এর আগেও চারটি সরকারি নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস করেছেন বলে প্রাথমিকভাবে স্বীকার করেছেন অভিযুক্তরা। তাই গ্রেপ্তারকৃত বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা করা হয়েছে।

 news24bd.tv/এমি-জান্নাত 

;