বিজ্ঞাপন নিষিদ্ধ করছে ফেসবুক!
বিজ্ঞাপন নিষিদ্ধ করছে ফেসবুক!

বিজ্ঞাপন নিষিদ্ধ করছে ফেসবুক!

অনলাইন ডেস্ক

বিজ্ঞাপন দেওয়ার ক্ষেত্রে বড় ধরনের পরিবর্তন নিয়ে আসছে ফেসবুক। ইনস্টাগ্রাম ও ফেসবুকে এই পরিবর্তন হতে যাচ্ছে। এখন থেকে বিজ্ঞাপনদাতারা ফেসবুক ব্যবহারকারীর লিঙ্গ পরিচয়, ধর্ম বা রাজনৈতিক বিশ্বাসের মতো বিষয়কে লক্ষ্য করতে বিজ্ঞাপন দিতে পারবেন না।

এর আগে এই বিষয়গুলো নিয়ে বিভিন্ন পোস্ট, পড়ার ধরনের ইতিহাসের ভিত্তিতে বিজ্ঞাপন ঠিক করে দেওয়ার সুযোগ পেতো বিজ্ঞাপনদাতারা।

এখন সে সুবিধা বন্ধ করে দিচ্ছে ফেসবুক। দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ খবর জানানো হয়।

ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা প্ল্যাটফর্মসের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী জানুয়ারি থেকে তারা বিস্তারিত টার্গেটিং অপশন মুছে ফেলবে। এর মাধ্যমে বিজ্ঞাপনদাতারা ফেসবুক ব্যবহারকারীদের স্বাস্থ্য সম্পর্কিত বিভিন্ন পোস্ট, জাতি বা জাতিসত্তা বিষয়ক কথাবার্তা, রাজনৈতিক সংশ্লিষ্টতা, ধর্ম, যৌনতা, সংস্থা বা ব্যক্তির সঙ্গে সংযোগের ওপর ভিত্তি করে ব্যবহারকারীদের খুঁজে বের করতে পারতেন।

আরও পড়ুন:

ফেসবুক আসক্তি কমাতে হবে : ড. জাফর

ইংলিশ বোলারদের লন্ডভন্ড করে ফাইনালে নিউজিল্যান্ড

মেটা প্ল্যাটফর্মসের প্রোডাক্ট মার্কেটিং বিভাগের ভাইস প্রেসিডেন্ট গ্রাহাম মাড এক ব্লগ পোস্টে বলেছেন, আমাদের প্ল্যাটফর্মে বিজ্ঞাপনদাতারা কীভাবে ব্যবহারকারীর কাছে পৌঁছাতে পারে সে সম্পর্কে আমরা মানুষের প্রত্যাশার সঙ্গে আরও ভালোভাবে সামঞ্জস্য রাখতে চাই। এ ছাড়া বিশেষজ্ঞ এবং নীতি নির্ধারকসহ অন্যান্য গুরুত্বপূর্ণ সহযোগীদের কাছ থেকে মতামত ও প্রতিক্রিয়া সেওয়া হয়েছে। এর মাধ্যমে আমরা টার্গেটিং অপশন এর অপব্যবহার রোধ করতে চাই।

 news24bd.tv/এমি-জান্নাত 

;