দ্বিতীয় ধাপে দেশের ৮৩৫ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে

দ্বিতীয় ধাপে দেশের ৮৩৫ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে

অনলাইন ডেস্ক

দ্বিতীয় ধাপে দেশের ৮৩৫টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

দ্বিতীয় ধাপের এই ইউপি নির্বাচনে ৮৪৮টি ইউপির তফসিল ঘোষণা করা হয়েছিল। কিন্তু পরে তালিকা থেকে একটি ইউপি বাদ দেওয়া হয়।

স্থগিত করা হয় সাতটি ইউপির ভোট। এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় পাঁচটি ইউপির সবাই নির্বাচিত হয়েছেন।

দ্বিতীয় ধাপে চেয়ারম্যান পদে ৮১ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৭৩ জন ও সাধারণ সদস্য (মেম্বার) পদে ২০৩ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ইসির যুগ্ম-সচিব এসএম আসাদুজ্জামান এসব তথ্য জানান।

বিনা ভোটে নির্বাচিত চেয়ারম্যানরা আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন। ১৮টি জেলার ২৮টি উপজেলায় এসব প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া কুমিল্লা জেলার লাকসাম উপজেলার পাঁচ ইউনিয়নে সব পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এই উপজেলার পাঁচ ইউনিয়নে কোনো ভোটগ্রহণ হচ্ছে না।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা আশা প্রকাশ করে বলেছেন নির্বাচন শান্তিপূর্ণ ও উৎসবমুখর হবে। তিনি জানান, নির্বাচনী সহিংসতা দমনে কঠোর পদক্ষেপ নিতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে।

প্রথম ধাপে দেশের ৩৬৪ ইউপির ভোট হয়েছে। দ্বিতীয় ধাপে আজ (১১ নভেম্বর) ৮৩৫ ইউপির ভোটগ্রহণ চলছে, তৃতীয় ধাপে ১ হাজার ৩ ইউপির ভোট হবে আগামী ২৮ নভেম্বর। আর চতুর্থ ধাপে ৮৪০ ইউপিতে আগামী ২৩ ডিসেম্বর নির্বাচন হওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন


কেন্দ্র দখলের অভিযোগ, সংঘর্ষে গোলাগুলি

news24bd.tv এসএম