হত্যার মামলার সাজার তথ্য গোপন করায় নৌকার প্রার্থীর প্রার্থিতা বাতিল
হত্যার মামলার সাজার তথ্য গোপন করায় নৌকার প্রার্থীর প্রার্থিতা বাতিল

হত্যার মামলার সাজার তথ্য গোপন করায় নৌকার প্রার্থীর প্রার্থিতা বাতিল

অনলাইন ডেস্ক

বরিশালের উজিরপুর উপজেলার গুঠিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আবদুস ছত্তার মোল্লা হত্যা মামলায় সাজাপ্রাপ্ত হওয়ার পরেও তথ্য গোপন করায় তার প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন।

প্রার্থিতা বাতিল নিয়ে দুই দিন ধরে শুনানি চলে। পরে বুধবার রাত ৯টায় তার প্রার্থিতা বাতিলের রায় ঘোষণা করেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল আলম।

এ সময় তিনি জানান, গুঠিয়া ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী আবদুস ছত্তার মোল্লার প্রার্থিতা বাতিল চেয়ে নির্বাচন কমিশনে আবেদন করেন একই ইউনিয়নে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী মো. নাসির উদ্দিন।

 

নাসির উদ্দিন তার আবেদনে উল্লেখ করেন, বানারীপাড়া এলাকার জুলেখা নামে এক নারী হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি আবদুস ছত্তার মোল্লা। এই মামলায় তিনি ২ বছরেরও অধিক সময় কারাবন্দী ছিলেন। উচ্চ আদালতে আপিলের প্রেক্ষিতে আবদুস ছত্তার মোল্লা জামিনে রয়েছেন। উচ্চ আদালত তাকে ওই মামলায় জামিন দিলেও সাজার রায় বাতিল কিংবা স্থগিতের বিষয়ে কোনো সিদ্ধান্ত দেয়নি। সাজাপ্রাপ্ত আসামি হওয়ায় আবদুস ছত্তার মোল্লা আইনিভাবে নির্বাচনে অংশ নিতে পারেন না বলে আবেদনে প্রতিকার দাবি করেন বিদ্রোহী প্রার্থী মো. নাসির উদ্দিন।

শুনানিতে জেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল আলম, উজিরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও উজিরপুর থানার ওসি এবং আবদুস ছত্তারের আইনজীবী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস, আওয়ামী লীগ প্রার্থী আবদুস ছাত্তার মোল্লা, আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী মো. নাসির উদ্দিন, তার আইনজীবী মজিবর রহমান নান্টু, নাজিম উদ্দিন পান্না ও আজাদ রহমান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ২৮ নভেম্বর গুঠিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন


অজিদের বিপক্ষে অনিশ্চিত মালিক-রিজওয়ান, দেখুন সম্ভাব্য একাদশ

news24bd.tv এসএম

;