রাস্তায় ১০০ ওয়াটের বাতি, এর নাম কি উন্নয়ন: মান্না
রাস্তায় ১০০ ওয়াটের বাতি, এর নাম কি উন্নয়ন: মান্না

রাস্তায় ১০০ ওয়াটের বাতি, এর নাম কি উন্নয়ন: মান্না

অনলাইন ডেস্ক

পেটে ভাত নেই, রাস্তায় ১০০ ওয়াটের বাল্ব জ্বলছে, এর নাম কি উন্নয়ন? এমন প্রশ্ন করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। আরও বলেছেন, বর্তমানে দেশে এক মণ ধান বিক্রি করে এক কেজি গরুর মাংস কেনা যায় না। মানুষের পেটে খাবার নেই। পরনে কাপড় নেই।

সমস্ত বাজারে দাউ দাউ করে আগুন জ্বলছে।

আজ বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) ‘স্বাধীন বাংলাদেশ তুমি কার’ শীর্ষক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, আমাদের প্রধানমন্ত্রী বলছেন- আমরা সক্ষমতা অর্জন করেছি। আমরা এখন ইউরোপের অস্ত্র কিনতে পারি। যদি এভাবে যেতে চায়, ২০২৩ পর্যন্ত সরকার যেতে পারবে না। উন্নয়ন মানে কয়টা ব্রিজ করা না, নিয়নবাতি লাগানো না। এমনকি জিডিপি বা মাথাপিছু আবৃদ্ধিও উন্নয়ন নয়। উন্নয়নের সব সূচক উন্নত হলেই দেশকে উন্নত বলা যাবে।

আরও পড়ুন:


যুবলীগের দু'পক্ষের সংঘর্ষ

টসে হারল পাকিস্তান

যে খাবার খেলে ঘুম ভালো হয়

পাক ক্রিকেটারদের সঙ্গে থেকে কোরআন পড়ছেন হেইডেন


 

মান্না বলেন, সরকার-মালিক-শ্রমিকেরা মিলেই গণপরিবহণের ভাড়া বাড়িয়েছে। আপনার পেটে ভাত নেই, রাস্তায় একটা ১০০ ওয়াটের বাতি জ্বলছে। এর নাম কি উন্নয়ন?

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এছাড়াও কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল সৈয়দ মোহাম্মদ ইবরাহিম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম প্রমুখ বক্তব্য দেন।

নজরুল ইসলাম খান বলেন, আমরা যারা জনগণের জন্য রাজনীতি করি- তাদের জন্য আন্দোলন ফরজ হয়ে গেছে। এই আন্দোলনে জনগণের সম্পৃক্ততা থাকবে। দুর্বার আন্দোলনের মাধ্যমে এই সরকারকে পরাজিত করবো।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, বিএনপি সেই দল, যে দলের কাছে আপনারা বার বার পরাজিত হয়েছেন। কাল যদি সুষ্ঠু নির্বাচন হয়, জনগণ যদি তার মনের কথা ভোটের মাধ্যমে প্রকাশ করতে পারে, আবারও আপনারা পরাজিত হবেন।

news24bd.tv/ তৌহিদ

সম্পর্কিত খবর

;