ব্রাজিলকে দেয়া সেই ৭ গোলের রেকর্ড ভেঙে এবার ৯ গোল দিল জার্মানি
Breaking News
ব্রাজিলকে দেয়া সেই ৭ গোলের রেকর্ড ভেঙে এবার ৯ গোল দিল জার্মানি

ব্রাজিলকে দেয়া সেই ৭ গোলের রেকর্ড ভেঙে এবার ৯ গোল দিল জার্মানি

অনলাইন ডেস্ক

এক ম্যাচে এতো গোল। এ যেন গোল বন্যা। আবারও একবার গোলের বন্যা বয়ে দিল জার্মানি। এর আগে ২০১৪ বিশ্বকাপে সেমিফাইনালে ব্রাজিলকে ৭ গোলের লজ্জা দিয়ে ফাইনালে উঠেছিল জার্মানি।

সেবার অবশ্য কাপও জিতেছিল তারা।

২০২২ কাতার বিশ্বকাপের ইউরো অঞ্চলের বাছাইয়ে লিখটেনস্টাইনকে লজ্জার হার দিল জার্মানরা। গুনে গুনে ৯ গোল দিল হেন্সি ফ্লিকের দল। ম্যাচের ৯ম মিনিটেই প্রতিপক্ষ লিখটেনস্টাইন ১০ জনের দল হয়ে পড়েছিল। আর সেই সুযোগই ভালোভাবে কাজে লাগিয়েছেন থমাস মুলাররা।

বৃহস্পতিবার রাতে লিখটেনস্টাইনকে ৯-০ গোলে উড়িয়ে দিয়েছে ২০১৪ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। এই ম্যাচে আনুষ্ঠানিকভাবে বিদায় দেওয়া হয় দেশটির সাবেক কোচ জুয়াখিম লোকে। আগেই অবশ্য দায়িত্ব ছেড়েছিলেন তিনি।  

লিখটেনস্টাইনে দুঃস্বপ্নের শুরু ইয়েন্স হোফের লাল কার্ড পাওয়া দিয়ে। পেনাল্টি থেকে জার্মানিকে এগিয়ে দেন ইলকাই গিনদোয়ান। এরপর ২০তম মিনিটে আত্মঘাতী গোলে দ্বিতীয় গোল হজম করে লিখটেনস্টাইন। দুই মিনিট পর লেরয় সানে ও ম্যাচের ২৩তম মিনিটে মার্কো রয়েস লক্ষ্যভেদ করেন।  

দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও গোলের দেখা পায় জার্মানি। ৭৬ থেকে ৮৯-এই ১৩ মিনিটে আরও চার গোল হজম করে লিখটেনস্টাইন। শুরুটা করেন থমাস মুলার। এরপর ৮০তম মিনিটে রিডল বাকু প্রথম গোল পান এবং ৮৬তম মিনিটে দেখা পান দ্বিতীয় গোলের। সবশেষ আত্মঘাতী গোল করেন লিখটেনস্টাইনের মাক্সিমিলিয়ান গাপেল!

এ নিয়ে ৯ ম্যাচে ৮ জয় ও এক হারে ২৪ পয়েন্ট নিয়ে বাছাইয়ে ‘জে’ গ্রুপে শীর্ষে রয়েছে জার্মানি। কেবল এক পয়েন্ট লিখস্টাইনের।

আরও পড়ুন


ময়মনসিংহের ৩০ ইউপিতে বিদ্রোহী ও বিএনপির জয় জয়কার

news24bd.tv এসএম

;