অন্তঃকোন্দল বন্ধে স্থানীয় নির্বাচনে দলীয় মনোনয়ন বাতিল চায় এমপি একরাম

অন্তঃকোন্দল বন্ধে স্থানীয় নির্বাচনে দলীয় মনোনয়ন বাতিল চায় এমপি একরাম

Other

নিজ নির্বাচনী এলাকায় ইউনিয়ন ও পৌর নির্বাচনে দলীয় মনোনয়নের পরিবর্তে উন্মুক্ত মনোনয়নের জন্য আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডে চিঠি দিয়েছেন নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী।  

নোয়াখালীর এই সংসদ সদস্য দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর এই চিঠি দিয়েছেন। চিঠিটি বৃহস্পতিবার বিকেলে কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়ার হাতে পৌঁছানো হয়েছে বলে জানিয়েছেন সাংসদ একরামুল করিম চৌধুরী।

জাতীয় সংসদের প্যাডে লেখা ওই চিঠিতে তিনি উল্লেখ করেন, দেশব্যাপি ইউনিয়ন ও পৌরসভা নির্বাচন বিএনপিসহ কতিপয় রাজনৈতিক দল বর্জন করেছে।

এক্ষেত্রে দলগত মনোনয়নে বাংলাদেশ আওয়ামী লীগ ও আমাদের সরকারের সিদ্ধান্ত অনুযায়ী দলীয়ভাবে মনোনীত চেয়ারম্যান ও মেয়র প্রার্থীরা নির্বাচনে অংশগ্রহণ করছে। এ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করলেও আত্মকোন্দল সৃষ্টি এবং চক্রান্ত করে আমাদের দলীয় প্রার্থীর বিরুদ্ধে রক্তক্ষয়ী সংঘাত সৃষ্টি করছে। দেশের শান্তি শৃঙ্খলা বজায় রাখা এবং আমাদের দলীয় নেতাকর্মীদের রক্তাক্ত সংঘাত থেকে মুক্তির প্রত্যাশায় উন্মুক্তভাবে (স্বতন্ত্র) নির্বাচন অনুষ্ঠানের আবেদন জানান তিনি।

চিঠিতে তিনি আরও উল্লেখ করেন, দুঃখজনক হলেও সত্যি ওই সব রাজনৈতিক দলসমূহের চক্রান্তে ইতোমধ্যে আমাদের দলের বেশ কয়েকজন কর্মী মৃত্যুবরণসহ অনেকে আহত হয়েছেন।

এসব গোলোযোগে বিএনপিসহ নির্বাচন বর্জনরত অন্য কোনো দলের কেউ হতাহত হয়নি। আহত ও নিহতদের মধ্যে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা রয়েছেন।   

এ বিষয়ে জানতে চাইলে সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী বলেন, দেশের বিভিন্ন স্থানে স্থানীয় নির্বাচনে সংঘাত ও সহিংসতার কারণে প্রাণহানীর মত ঘটনাও ঘটছে। আমি আমার সংসদীয় এলাকায় শান্তিশৃঙ্খলা বজায় রাখতে ইউনিয়ন ও পৌর নির্বাচনে দলীয় মনোনয়ন না দিয়ে উন্মুক্ত মনোনয়ন দেয়ার জন্য আমাদের নেত্রীর কাছে আবেদন করেছি।

আরও পড়ুন


১৩ বছরের কিশোরীকে ৩ দিন ধরে আটকে রেখে বারবার ধর্ষণ

news24bd.tv এসএম