হাসান আলীর পাশে দাঁড়ালেন ওয়াসিম আকরাম

হাসান আলীর পাশে দাঁড়ালেন ওয়াসিম আকরাম

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে ওঠার লড়াইয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে রেখেও শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার কাছে পাকিস্তানের হেরে স্বপ্নভঙ্গ হয়েছে। ম্যাথু ওয়েডের ক্যাচ মিস করা হাসান আলী খলনায়ক বনে গেছেন। তবে এই কঠিন সময়ে হাসানের পাশে দাঁড়িয়েছেন কিংবদন্তি পাকিস্তানি পেসার ও ধারাভাষ্যকার ওয়াসিম আকরাম।

শেষ দুই ওভারে অস্ট্রেলিয়ার দরকার ছিল ২২ রান।

ম্যাচ তখনো হয়তো পাকিস্তানের পক্ষে ছিল। ১৯তম ওভারে বোলিংয়ে আসেন পাকিস্তানের সেরা তো বটেই এই বিশ্বকাপের সেরা বোলার শাহিন।  

বাবরের আশা ছিল অস্ট্রেলিয়ার লক্ষ্যমাত্রাটা নাগালের বাইরে নিয়ে যাবেন আফ্রিদি। শাহিনের তৃতীয় বলেই বড় এক সুযোগ আসে।

ডিপ মিড উইকেটে তুলে মারতে গিয়ে ক্যাচ দেন ওয়েড। কিন্তু সেই ক্যাচ ফেলে দেন হাসান আলী। কিছুটা দৌড়ে আসতে হলেও ক্যাচটা একদম হাতেই পেয়েছিলেন তিনি। কিন্তু সহজ এই ক্যাচ হাত থেকে ছুটে যায় হাসানের। অনেক মূল্য দিয়ে এই ভুলের দাম চোকাতে হয় পাকিস্তানকে।

স্বাভাবিকভাবেই পাকিস্তানের সবার ক্ষোভ এখন হাসানের ওপর। তবে এমন দুরবস্থায় তার পাশে ওয়াসিম আকরাম।

ওয়াসিম আকরাম বলেন, আমরা একদমই চাই না যে দেশের সবাই এখন বেচারা হাসানের পেছনে লাগুক। এমন পরিস্থিতির মধ্য দিয়ে আমি আর ওয়াকার ইউনিসও গিয়েছি। অন্যান্য দেশে ক্রিকেটটা শুধুই একটা খেলা। দিনের শেষে সেখানে ‘ভালো খেলেছ’, ‘চেষ্টাটা ভালো ছিল’, ‘পরেরবার ভালো হবে’ ইত্যাদি বলে ব্যাপারটা ভুলে যাবেন। এভাবে ক্যাচ মিস মেনে নেওয়া খেলোয়াড়দের জন্য যতটা কঠিন, সমর্থকদের জন্যও ততটাই কঠিন।

খেলোয়াড়দের এমন মানসিক অবস্থায় তাদের আর কষ্ট দেওয়া উচিত নয় বলেও মনে করেন ওয়াসিম। তার ভাষায় খেলোয়াড়েরা চুপচাপ তাদের রুমে চলে যাবে, এমনকি নিজেদের পরিবারের সঙ্গেও কথা বলবে না। এই হার তাদের অনেক দিন দুঃস্বপ্নের মতো তাড়া করে বেড়াবে। ফলে জাতি হিসেবে তাদের এ কষ্ট আরও বাড়িয়ে দেওয়া আমাদের উচিত হবে না।

আরও পড়ুন: 


ফেসবুকে জমজমাট দেহব্যবসা : সমীক্ষা

দেহব্যবসা করে আয়ের রাস্তা খুঁজছে ছাত্রীরা

হোটেল ব্যবসার আড়ালে দেহব্যবসা, মানবপাচার (ভিডিও)


news24bd.tv/ তৌহিদ

সম্পর্কিত খবর