বাংলাদেশের কাছে হারের কারণেই ফাইনালে অস্ট্রেলিয়া: অজি কোচ

বাংলাদেশের কাছে হারের কারণেই ফাইনালে অস্ট্রেলিয়া: অজি কোচ

অনলাইন ডেস্ক

পাকিস্তানের বিপক্ষে এক ওভার হাতে রেখে ৫ উইকেটের সহজ জয়ে ফাইনালে অস্ট্রেলিয়া। অন্যদিকে আগের ম্যাচেই ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে পৌঁছেছে নিউজিল্যান্ড। কিন্তু আশ্চর্যের বিষয় হল এই দুটি দলই বিশ্বকাপের আগে বাংলাদেশ এসে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের কাছে শোচনীয়ভাবে হেরেছিল!

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয় হাসি তামাশা। এরই মধ্যে অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার যেন বিষয়টি স্বীকারই করে নিলেন।

সংবাদ সম্মেলনে তিনি জানান, বাংলাদেশের কাছে হেরে যাওয়ার ফলেই দলের মধ্যে গভীরতা বেড়েছে এবং যে কারণে আজ এতদুর পৌঁছে যেতে পেরেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

অস্ট্রেলিয়া কোচ জাস্টিন ল্যাঙ্গার মনে করেন, বিশ্বকাপের আগে তাদের যে বাজে পরিস্থিতি গেছে, তা থেকেই তারা উত্তরণের রাস্তা খুঁজে পেয়েছে। আজ এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘এটাও (বিশ্বকাপের আগে টানা ৫ সিরিজে পরাজয়) একটা বড় কারণ যে, আমরা যেমনটা পছন্দ করি, সে ধরনের পারফরম্যান্স মাঠে প্রদর্শন করতে পারিনি। ’

তিনি আরও বলেন, ‘স্কোয়াডের ওপর আমাদের অনেক বেশি বিশ্বাস ছিল।

একই সঙ্গে বিশ্বকাপের জন্য যে প্রস্তুতি নিয়েছি তার ওপরও বিশ্বাস ছিল। বিশেষ করে ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ সফর ছিল আমাদের জন্য অনেক বড় শিক্ষা। ওই দুটি সফর থেকেই আমাদের দলের গভীরতা অনেক বেশি বেড়েছে এবং অস্ট্রেলিয়া ক্রিকেটের গভীরতাও বেড়েছে। ’

প্রসঙ্গত, আগস্টের প্রথম সপ্তাহে বাংলাদেশে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে এসে ৪-১ ব্যবধানে বিধ্বস্ত হয়ে দেশে ফিরে যায় অস্ট্রেলিয়া ক্রিকেট দল। শুধু বাংলাদেশ নয়, বিশ্বকাপের আগে টানা পাঁচ টি-টোয়েন্টি সিরিজ হেরে টুর্নামেন্টে নামে অস্ট্রেলিয়া।