সোনা দিয়ে মাস্ক বানালেন ব্যবসায়ী, ছবি ভাইরাল

সোনা দিয়ে মাস্ক বানালেন ব্যবসায়ী, ছবি ভাইরাল

অনলাইন ডেস্ক

করোনা পৃথিবীর অনেক কিছু বদলে দিয়েছে। করোনার শুরুর পর থেকে মানুষের নিত্য দিনের সঙ্গী হয়েছে মাস্ক। তবে সবাই কাপড়ের বা সার্জিকাল মাস্ক ব্যবহার করলেও আজব এই পৃথিবীতে ব্যতিক্রমও আছে। অনেকেই সখ করে তৈরি করেন সোনার মাস্ক।

শুক্রবার একটি ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে দেশটির এক ব্যবসায়ী সোনা দিয়ে মাস্ক তৈরির খবর প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গের চব্বিশ পরগনার এক ব্যবসায়ী অর্ডার নিয়ে ওই মাস্ক তৈরি করেছেন। ওই ব্যবসায়ীর জন্য মাস্কটি বানিয়ে দিয়েছেন স্থানীয় এক স্বর্ণকার।

মাস্কটি তৈরি করতে সময় লেগেছে ১৫ দিন।

যার ওজন ছিল ১৮০ গ্রাম। ১৫ দিনে তৈরি ওই গোল্ড মাস্কটির ওজন ১০৮ গ্রাম। মাস্কটি বানাতে খরচ পড়েছে পাঁচ লাখ ৭০ হাজার রুপি। যা বাংলাদেশি মুদ্রায় সাড়ে ৬ লাখ টাকার বেশি।

গণমাধ্যমটির প্রতিবেদনে ওই ব্যবসায়ীর নাম প্রকাশ হয়নি। এবারের পূজায় কলকাতার বিভিন্ন মণ্ডপে সেই সোনার মাস্কটি পরে ঘুরে বেড়িয়েছেন ওই ব্যবসায়ী। তবে মাস্কটি নিয়ে মানুষের মাঝে ব্যপক কৌতুহল সৃষ্টি হওয়ায় মাস্কটি খুলে ফেলেন তিনি।
 
ওই ব্যবসায়ী গণমাধ্যমকে জানিয়েছেন, তার সোনার তৈরি গহনার প্রতি দুর্বলতা আছে। তিনি গলায় বেশ কয়েকটি সোনার চেইন এবং দুই হাতে বেশ কয়েকটি আংটি পরেন। এছাড়া এক হাতে ব্রেসলেটও পরেন তিনি। আর সব গহনাই সোনার তৈরি বলে জানিয়েছেন তিনি।

ওই মাস্কের ছবিটি টুইটারে শেয়ার করেছেন ভারতের নারী সাংবাদিক ঋতুপর্ণা চ্যাটার্জি। তারপরেই সেটি ভাইরাল হয়ে পড়ে। অবশ্য নেটিজেনরা মোটেও ভালোভাবে নেননি বিষয়টি। একে সম্পদের নগ্ন প্রদর্শনের সঙ্গে তুলনা করেছেন অনেকে। কেউ কেউ করোনা ঠেকাতে ওই মাস্কের কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুলেছেন।

আরও পড়ুন


কঙ্গনার বিতর্কিত মন্তব্যে কূলকিনারা হারা বিজেপি সরকার

news24bd.tv এসএম