প্রেমের টানে ময়মনসিংহে এসে ফিলিপাইনের সেই নারী আজ জনপ্রতিনিধি

প্রেমের টানে ময়মনসিংহে এসে ফিলিপাইনের সেই নারী আজ জনপ্রতিনিধি

অনলাইন ডেস্ক

প্রেমের টানে ফিলিপাইনে বাবা-মা-ধর্ম ছেড়ে চলে এসেছিলেন বাংলাদেশের ময়মনসিংহে। এরপর ময়মনসিংহের যুবককে বিয়ে করেন তিনি। তার পূর্বের নাম ছিল জীন ক্যাটামিন পেট্রিয়াকা। বিয়ের পর নাম বদলে হয়ে যান জেসমিন আক্তার।

এর ১০ বছর পর তিনি হলেন জনপ্রতিনিধি।

ফিলিপাইনের ওই নারী বর্তমানে ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার রাধাকানাই ইউনিয়নের দবরদস্তা গ্রামে জুলহাস উদ্দিনের স্ত্রী। দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে রাধাকানাই ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী প্রার্থী ছিলেন তিনি।

এই নির্বাচনে বিশাল ভোটের ব্যবধানে সংরক্ষিত নারী জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছেন তিনি।

নির্বাচনে জেসমিন ভোট পেয়েছেন ৪ হাজার ৪৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ১ হাজার ৮৩৭ ভোট। এমন ঘটনায় চাঞ্চল্য তৈরি হয়েছে পুরো জেলাজুড়ে।

স্বামী জুলহাস উদ্দিন বলেন, জীন ক্যাটামিন পেট্রিয়াকা এলাকাবাসীর সেবা করে তাদের জয় মন করেছে। সে এলাকার সাধারণ মানুষের কথাতেই নির্বাচনে অংশগ্রহণ করেছে। তারাই তাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে।

জানা যায়, জীন ক্যাটামিন পেট্রিয়াকা ছিলেন ফিলিপাইনের নাগরিক। গ্রেজুয়েশন শেষে চাকরি নেন সিঙ্গাপুরে। সেখানে পরিচয় হয় বাংলাদেশি যুবক জুলহাসের সঙ্গে। একই কর্মস্থলে কাজ করতেন তারা। সেখানে দুই বছর কাজ করার পর দুজনেই ফিরে যান নিজেদের দেশে। কিন্তু চলতে থাকে তাদের যোগাযোগ। গড়ে ওঠে প্রেমের সম্পর্ক। সিদ্ধান্ত নেন বিয়ে করার।

বিয়ের সিদ্ধান্তে ২০১০ সালের শেষের দিকে জুলহাস পাড়ি জমান ফিলিপাইনে। সেখানে বিয়ের আনুষ্ঠানিকতা শেষ করেন জীন ক্যাটামিন পেট্রিয়াকা ও জুলহাস। এরপর ধর্ম, মা, বাবা, দেশ, ধর্ম ছেড়ে চলে আসেন জীন ক্যাটামিন পেট্রিয়াকা। এখন তিনি এক ছেলে ও এক মেয়ের মা।

আরও পড়ুন


হরিণের মতো দেখতে আফ্রিকান ‌‘নায়ালার’ ঘরে নতুন অতিথি

news24bd.tv এসএম