বিএনপি-জামায়াত সুযোগ পেলে দেশকে পাকিস্তান বানিয়ে ফেলবে: নাছিম

বিএনপি-জামায়াত সুযোগ পেলে দেশকে পাকিস্তান বানিয়ে ফেলবে: নাছিম

Other

১৯৭১ সালে পাকিস্তানীরা যে ভাবে করেছিলো, বিএনপি, জামায়াত আবারও সুযোগ পেলে দেশকে পাকিস্তান বানিয়ে ফেলবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম। বর্তমানে যারা শেখ হাসিনার বিরুদ্ধে লেগে আছে তারাই ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছে।

শনিবার (১৩ নভেম্বর) দুপুরে পটুয়াখালী শহরের শহীদ আলাউদ্দিন শিশুপার্কে পটুয়াখালী জেলা স্বেচ্ছাসেবকলীগের ত্রি-বার্ষিকী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বাহাউদ্দিন নাছিম বলেন, যে কোন অপশক্তি থেকে শেখ হাসিনাকে রক্ষা করে ২০২৩ সালের নির্বাচনে অংশ গ্রহণ করে আবারও নৌকা মার্কাকে বিজয়ী করবো।

বিএনপি বলে, নির্বাচনে অংশ গ্রহণ করবো না, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার চায় আবার এখন বলে কোন নির্বাচনে যাবো না। সকল ষড়যন্ত্রের রাজনীতি রুখে দিতে হবে।

তিনি আরও বলেন, ‘বাংলাদেশ উন্নয়ন, অগ্রগতিতে এগিয়ে যাওয়ায় যখন বিশ্ব স্বীকৃতি পাচ্ছে, প্রধানমন্ত্রীকে বিভিন্ন পুরস্কারে পুরস্কৃত করা হচ্ছে, বিশেষ সন্মাননা দিয়ে (প্রধানমন্ত্রী) তাকে এ্যাওয়ার্ড দেয়া হচ্ছে, তখন বিএনপি-জামায়াত দেশে সাম্প্রদায়িক দাঙ্গা হাঙ্গামা করে অস্থিতিশীল পরিবেশ তৈরী করছে। তারা (বিএনপি-জামায়াত) শেখ হাসিনা সরকারের অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করতে এই নীল নকশা করছে।

তারা সাম্প্রদায়িক শক্তিকে ব্যবহার করে ক্ষমতার পট পরিবর্তন করতে চায়। ’

বাহাউদ্দিন নাছিম বলেন, ‘বিএনপি জামাত তারা ক্ষমতায় থেকে এবং বিরোধী দলে থেকেও সংখ্যা লঘু সম্প্রদায়ে উপর আঘাত করে। এখন তারা আবার হামলা করে আওয়ামী লীগের উপর দায় চাপাচ্ছে। বিএনপির সারা জীবন মিথ্যাচার করে, দেশের মানুষের বিরুদ্ধে রাজনীতি করে, মানুষের চেতনার বিরুদ্ধে রাজনীতি করছে। আর এই করে বাংলাদেশের মানুষের সমর্থন পাওয়া যায় না। ’

নেতাকর্মীদের আদর্শবান নেতা হওয়ার আহবান জানিয়ে বাহাউদ্দিন নাছিম বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে আমাদের মানুষের জন্য রাজনীতি করতে হবে। করোনার যে দুটি বছর আমরা অতিক্রম করলাম, সে সময়েও সেচ্ছাসেবকলীগের নেতা কর্মীরা জীবনবাজি রেখে কাজ করছে। আমরা এখন ঘর থেকে বাহিরে বের হয়েছি। আমরা আমাদের সংগঠনিক কর্যক্রম শুরু করেছি। অনেকেই মনে করেছিলো, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকরা ঘরে বসে মনে হয় ঝিমিয়ে পরেছে। কিন্তু আজকের এই সম্মেলনের মধ্য দিয়ে এটা প্রমানিত হয়েছে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকরা কখনও ঝিমিয়ে পরতে পারে না, ঘরে বসে থাকতে পারে না।

এ সময় তিনি আরও বলেন, ‘যারা বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানাতে চায়, সেই অপরাজনীতির বিরুদ্ধে ঝাপিয়ে পরতে বঙ্গবন্ধুর সৈনিকরা শেখ হাসিনার নির্দেশে যে কোন অপশক্তির বিরুদ্ধে ঝাপিয়ে পরতে বিন্দু মাত্র পিছ পা হবে না। ’

জেলা সেচ্ছাসেবকলীগের আয়োজিত এই ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ, সম্মেলনে সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মো. আফজাল হোসেন, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক একে এম আফজালুর রহমান বাবু, বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি কাজী আলমগীর, সাধারণ সম্পাদক  ভিপি আবদুল মান্নান, পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এসএম শাহাজাদাসহ কেন্দ্রীয় সেচ্ছাসেবকলীগের সিনিয়র নেতারা।

আরও পড়ুন


আইসিটি মামলায় ‘শিশুবক্তা’ রফিকুলসহ ২ জনের নামে চার্জশিট

news24bd.tv এসএম