শেষ বাধা পার হতে পারলে উৎসব হবে: জেমস নিশাম
শেষ বাধা পার হতে পারলে উৎসব হবে: জেমস নিশাম

শেষ বাধা পার হতে পারলে উৎসব হবে: জেমস নিশাম

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের দুই আসরের ফাইনালিস্ট নিউজিল্যান্ড। দুর্ভাগ্য কিউইদের ২০১৫ ও ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে শ্বাসরুদ্ধকর ফাইনালে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের কাছে হেরে যায়।

২০১৫ সালের পর টি-টোয়েন্টি বিশ্বকাপের একটি অসর মাঠে গড়ায়। ২০১৬ সালের সেই আসরে ইংল্যান্ডকে হারিয়ে শিরোপা নিয়ে বাড়ি চলে যায় ওয়েস্ট ইন্ডিজ।

 

ওয়ানডে বিশ্বকাপের সবশেষ দুইবারের ফাইনালিস্ট নিউজিল্যান্ড টি-টোয়েন্টির এ সংক্ষিপ্ত ফরম্যাটে প্রথমবার ফাইনাল খেলছে। অতীতে দুইবার ফাইনালে হেরে যাওয়া দলটি এবার আর ভুল করতে নারাজ।  

আরও পড়ুন


আজ শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা

বিশ্বকাপে ক্যাচ মিস, টাইগারদের ফিল্ডিং কোচকে ‘বিদায়’


দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনালের আগে নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার জেমস নিশাম বলেন, অর্ধেক পৃথিবী ঘুরে এখানে আসা তো শুধু সেমিফাইনাল জেতার জন্য নয়। শেষ বাধা পার হতে পারলে আবেগ প্রকাশের আরও অনেক বড় উপলক্ষ্য আসবে।

তখনই উৎসব হবে।

ফাইনালের ঠিক আগের দিন নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড জানান, আমার মনে হয় না যে, এক মাস আগে খুব বেশি মানুষ ভেবেছিল, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ফাইনাল হতে পারে। শেষ কথা তাই কখনই বলা যায় না। আমরা শুধু সঠিক পরিকল্পনা ও সেরা প্রস্তুতি নিয়ে নামতে পারি। সেটা আমরা করব। কারণ অস্ট্রেলিয়া দলে একাধিক সত্যিকারের ম্যাচ জেতানো ক্রিকেটার আছেন, যারা যেকোনো সময় ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন। আমাদের সেভাবেই পরিকল্পনা করতে হবে।

news24bd.tv/ কামরুল