দিনাজপুরে ঘন কুয়াশার পাশাপাশি বেড়েছে শীতের তীব্রতা
দিনাজপুরে ঘন কুয়াশার পাশাপাশি বেড়েছে শীতের তীব্রতা

দিনাজপুরে ঘন কুয়াশার পাশাপাশি বেড়েছে শীতের তীব্রতা

Other

দিনাজপুরে গত কয়েক দিনের তুলনায় আজ রোববার ঘন কুয়াশা লক্ষ্য করা গেছে। রাস্তায় দিনের বেলা যানবাহন হেড লাইট জ্বালিয়ে চলতে দেখা গেছে।

আবহাওয়া অফিসের তথ্য মতে, আজ দিনাজপুরের সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ০ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। গত বৃহস্পতিবার ১৬ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল।

যা চলতি শীত মৌসুমে সর্বনিম্ন তাপমাত্রা। তবে বাতাসে আদ্রতা বেশি ও মৃদু বাতাসের জন্য শীত প্রয়োজনের তুলনায় বেশি উপলব্ধি হচ্ছে বলে জানালেন আবহাওয়া অফিসের কমকর্তা।

অনেক বেলা করেও সূর্যের মুখ দেখা যাচ্ছে না। চলতি মাসে শৈত্য প্রবাহের কোন সম্ভাবনা নেই।

আগামী ডিসেম্বর ও জানুয়ারীতে শীত বেশি থাকবে। সে সময় কয়েক দফায় শৈত্য প্রবাহের সম্ভাবনা রয়েছে বলেও জানায় স্থানীয় আবহাওয়া অফিস।

এদিকে শীত বেড়ে যাওয়ায় নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষের কষ্টটা অনেকটা বেশি। শীতের কারণে অনেকেই কাজে যেতে পারছে না। আবার গেলেও পুরো দিন কাজ করা হচ্ছে না। কারণ কুয়াশা সরতেই অনেক বেলা হয়ে যাচ্ছে।

দিনাজপুর সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ বলছেন, এখনো শীতজনিত কারণে রোগীর সংখ্যা না বড়লেও জেলার হাসপাতালগুলো শীত মোকাবিলায় প্রস্তুত আছে। ঠাণ্ডাজনিত রোগ বাড়লে সঙ্গে সঙ্গে হাসপাতালে আসার পরামর্শ দিয়েছেন তিনি।

আরও পড়ুন


ধর্ষণ ঠেকাতে হাটু চেপে রাখা তত্ত্ব ও রেইনট্রির ধর্ষণ মামলার রায়

news24bd.tv এসএম