কারাগার থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন দুই শিক্ষার্থী
কারাগার থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন দুই শিক্ষার্থী

কারাগার থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন দুই শিক্ষার্থী

অনলাইন ডেস্ক

এবারের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় মৌলভীবাজারের কমলগঞ্জের দুই শিক্ষার্থী কারাগার থেকে পরীক্ষা অংশ নিচ্ছেন।

আদালতের নির্দেশে এই দুই আসামি কারাগারে থেকে চলমান এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছে। তাদের দুজনের মধ্যে একজন হত্যা মামলায় এবং অপর জন নারী ও শিশু নির্যাতন মামলায় দীর্ঘদিন ধরে জেলে রয়েছেন।

জেলা কারাগার সূত্রে জানা যায়, কমলগঞ্জের আদমপুর ইউনিয়নের পূর্ব জালালপুর গ্রামের বাসিন্দা এম এ ওহাব উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী একটি হত্যা মামলায় এবং মাধবপুর ইউনিয়নের শ্রীগোবিন্দপুর চা বাগানের খ্রিস্টানটিলার বাসিন্দা মাধবপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী নারী ও শিশু নির্যাতন মামলায় দীর্ঘদিন ধরে জেলে রয়েছেন।

এ বিষয়ে এম এ ওহাব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদ্মমোহন সিংহ ও মাধবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সোবহানের কাছে জানতে চাওয়া হলে তারা জানান, মানবিক বিভাগের ২ শিক্ষার্থী কর্তৃপক্ষের নির্দেশে বিশেষ ব্যবস্থায় পরীক্ষায় অংশ নেবে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

কারাগারের জেল সুপার মো. আনোয়ার হোসেন গণমাধ্যমকে বলেন, আদালতের নির্দেশ পাওয়ার পর তাদের পরীক্ষা গ্রহণের জন্য আমরা সব ধরনের প্রস্তুতি নেই। কারাগারে বসে যাতে তারা পড়াশুনা করতে পারে সেই ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে। দুই শিক্ষার্থী পুলিশ পাহারায় মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দেবেন।

আরও পড়ুন


দিনাজপুরে ঘন কুয়াশার পাশাপাশি বেড়েছে শীতের তীব্রতা

news24bd.tv এসএম

;