হাওরে হারানো বিড়াল খুঁজছেন জার্মান নারী, করছেন মাইকিং
হাওরে হারানো বিড়াল খুঁজছেন জার্মান নারী, করছেন মাইকিং

জুলিয়া ওয়াসিমানের সেই বিড়াল।

হাওরে হারানো বিড়াল খুঁজছেন জার্মান নারী, করছেন মাইকিং

অনলাইন ডেস্ক

টাঙ্গুয়ার হাওরে ঘুরতে এসে হারিয়ে ফেলা বিড়ালের সন্ধান চেয়ে এলাকাজুড়ে এক মাধ ধরে মাইকিং করেছেন এক জার্মান নারী।

সেই সঙ্গে বিড়াল পেতে ঘোষণা করেছেন পুরস্কারেরও। এদিকে পোষা বিড়ালের প্রতি জার্মান নারীর ভালোবাসা দেখে মুগ্ধ হয়েছেন এলাকাবাসী। ওই নারীর নাম জুলিয়া ওয়াসিমান।

জানা গেছে,১ মাস আগে টাঙ্গুয়ার হাওরে ঘুরতে এসে প্রিয় বিড়ালটি হারিয়ে ফেলেন তিনি। তাই ১ মাস ধরে সেই বিড়ালের খোঁজ করছেন জুলিয়া ওয়াসিমান। গতকাল শুক্রবার দিনব্যাপী মাইকিংজুড়ে ছিল বিড়াল ‘লিওর’ সন্ধান চাই। তাহিরপুর বাজারে মাইকে প্রচারণার সময় পোষা বিড়াল ‘লিওর’ টোন ও জুলিয়া ওয়াসিমানের ধারণ করা রেকর্ড কথোপকথন প্রচার করা হয়। যেন টোন বুঝতে পেরে বিড়াল ‘লিও’র জুলিয়া ওয়াসিমানের কাছে ফিরতে সহজ হয়। তবে পুলিশ বলছে, জার্মানির কোনো নারী এ বিষয়ে যোগাযোগ করেনি তাদের সঙ্গে।

টাঙ্গুয়ার হাওর এলাকার একজন বলেন, মাসখানেক আগে তাহিরপুরের টাঙ্গুয়ার হাওরে ঘুরতে এসেছিলেন জার্মান নারী জুলিয়া ওয়াসিমান। সঙ্গে ছিল তার প্রিয় পোষা বিড়াল ‘লিও’। তাহিরপুরের মাছ বাজার এলাকায় দেশি এক বিড়ালের তাড়া খেয়ে হারিয়ে যায় ‘লিও’। এরপর থেকে অনেক খোঁজাখুঁজি করেও হারানো বিড়ালটিকে পাওয়া যায়নি। বিড়ালের সন্ধান দিলে পুরস্কারও ঘোষণা করেছেন তিনি। আমরা সবাই এখন বিড়ালটির খোঁজ করছি।

পোষা বিড়ালের প্রতি জার্মান নারীর ভালোবাসা দেখে মুগ্ধ হয়েছি বলে জানান তাহিরপুর বাজারের লন্ড্রি ব্যবসায়ী শ্রীদাম বর্মন। তিনি জানান, জার্মান নারী বাংলায় কথা বলতে পারেন। কেউ ‘লিওর’ সন্ধান দিতে পারলে তাকে তিনি পুরস্কৃত করবেন।

তাহিরপুর হেল্পলাইনের পরিচালক ফয়সাল হাওরি বললেন, জুলিয়া ওয়াসমিন এখন এনজিওর সঙ্গে যুক্ত আছেন। কয়েক দিন আগে তিনি বিড়ালের সন্ধান চেয়ে আমাদের সঙ্গে যোগাযোগ করেন। তবে তিনি এখন কোথায় আছেন, সে বিষয়ে কোনো তথ্য দিতে পারনি ফয়সাল হাওরি।

আরও পড়ুন:


টস হারল নিউজিল্যান্ড, বোলিংয়ে অস্ট্রেলিয়া

৭ কাগুজে প্রতিষ্ঠানের নামে দুদকের মামলা

আইজিপির স্বাক্ষর জাল: আটক ২


 

তাহিরপুর থানা পুলিশের চার্জ অফিসার জহিরুল ইসলাম তালুকদার বলেন, আমাদের সঙ্গে জার্মানির ওই নারী যোগাযোগ করেননি। একমাস আগে হারিয়ে গেলেও এ বিষয়ে আমরা কিছু জানি না। থানায় কোনো অভিযোগও আসেনি।

news24bd.tv/ তৌহিদ

;