বিয়ে করে শুধু রাজপরিবার নয়, দেশও ছাড়লেন জাপানের রাজকুমারী
বিয়ে করে শুধু রাজপরিবার নয়, দেশও ছাড়লেন জাপানের রাজকুমারী

বিয়ে করে শুধু রাজপরিবার নয়, দেশও ছাড়লেন জাপানের রাজকুমারী

অনলাইন ডেস্ক

স্বামী কেই কোমুরোকে নিয়ে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন জাপানের রাজকুমারী প্রিন্সেস মাকো কোমুরো। টোকিওর হানেদা বিমানবন্দর থেকে তাদের দেশ ছেড়ে যাওয়া দেশটির গণমাধ্যমগুলোতে সরাসরি সম্প্রচার করা হয়। রোববার (১৪ নভেম্বর) এবিসি নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সম্প্রতি পারিবারিক রীতি ভেঙে দীর্ঘদিনের প্রেমিক কেউ কোমুরোকে বিয়ে করে রাজকুমারীর মর্যাদা হারান মাকো কোমুরো।

 

Japan's ex-princess Mako Komuro

জাপানের আইন অনুযায়ী, রাজপরিবারের কোনো নারী সদস্য যদি বাইরের কোনো সাধারণ পুরুষকে বিবাহ করেন তাহলে তিনি রাজকীয় মর্যাদা হারান। পুরুষ সদস্যের ক্ষেত্রে এ নিয়ম প্রযোজ্য নয়।

Mako Komuro

এএফপির এক প্রতিবেদনে বলা হয়, রবিবার টোকিওর বিমানবন্দরে ১০০ জনের মতো সংবাদকর্মী উপস্থিত থাকলেও তাদের কোনো প্রশ্নের জবাব না দিয়েই চলে যান মাকো-কোমুরো জুটি। বিমানবন্দরের কর্মকর্তা ও বিপুলসংখ্যক পুলিশ এ জুটিকে ঘিরে রেখেছিল। নিউইয়র্কে আইনজীবী হিসেবে কাজ করছেন কেই কোমুরো।

প্রসঙ্গত, মাকো ও কোমুরোর প্রথম দেখা ২০১২ সালে। সে সময় তারা টোকিওতে ইন্টারন্যাশনাল ক্রিশ্চিয়ান ইউনিভার্সিটিতে পড়তেন। একসঙ্গে পড়াশোনার সুবাদে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ২০১৭ সালে তাদের বাগদান হয়। চলতি বছরের ২৬ অক্টোবর অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে বিবাহবন্ধনে আবদ্ধ হন তারা।

আরও পড়ুন:

বাংলাদেশ-পাকিস্তান সিরিজের সময়সূচী


news24bd.tv/ নকিব

;