এমপিদের তোপের মুখে বিএনপি সাংসদ হারুনের ওয়াকআউট
এমপিদের তোপের মুখে বিএনপি সাংসদ হারুনের ওয়াকআউট

এমপিদের তোপের মুখে বিএনপি সাংসদ হারুনের ওয়াকআউট

অনলাইন ডেস্ক

গতকাল রোববার (১৪ নভেম্বর) জাতীয় সংসদ অধিবেশনে জাতীয় পার্টির রুস্তম আলী ফরাজীর পয়েন্ট অব অর্ডারে বক্তব্যের পর বিএনপির হারুন পয়েন্ট অব অর্ডারে বক্তব্য দিতে ফ্লোর নেন। নির্ধারিত সময়ের বক্তব্যে এমপি নির্বাচন নিয়ে বলেন, যেসব এলাকায় ইউনিয়ন পরিষদ ভোট হচ্ছে সেসব এলাকা আতঙ্কের এলাকায় পরিণত হয়েছে। এরপরে তিনি ‘এই সংসদে অনির্বাচিত সংসদ সদস্যরা রয়েছেন’ বলে মন্তব্য করে ক্ষমতাসীন দলের এমপিদের তোপের মুখে পড়েন।

তার এই মন্তব্যে তাৎক্ষণিকভাবে সরকারি দলের সংসদ সদস্যরা চিৎকার-চেঁচামেচি করে প্রতিবাদ জানায়।

একপর্যায়ে বক্তব্য প্রত্যাহার করে সংসদ থেকে ওয়াকআউট করেন বিএনপির এমপি হারুন।

সরকারি দলের প্রতিবাদের মুখে স্পিকারকে উদ্দেশ্য করে হারুন বলেন, ‘এই সংসদে অনির্বাচিত সংসদ সদস্য রয়েছেন’ বলে আমার যে বক্তব্য আপনি প্রত্যাহার করার অনুরোধ করছেন, আমি তা প্রত্যাহার করছি।   

তিনি আরও বলেন, আপনি সংসদের অভিভাবক। আমি আপনার কাছে ব্যাখ্যা চাই। তিন শতাধিক ইউনিয়নের চেয়ারম্যান এবং গোটা পরিষদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় যাদের নির্বাচিত বলা হচ্ছে, তারা কাদের দ্বারা ইলেকটেড (নির্বাচিত)? এই বিষয় আপনার কাছে ব্যাখ্যা চাচ্ছি।

আরও পড়ুন:


আমি মাথা উঁচু করেই কথা বলব: ডা. মুরাদ


'যুক্তিসংগত সাংবিধানিক এই জায়গাটি পয়েন্ট অব অর্ডার আকারে আমি উত্থাপন করতে চেয়েছি। কিন্তু আমাকে প্রত্যাহার করতে বলায় সংসদ থেকে ওয়াকআউট করছি। ' এ কথা বলে পরে বিএনপির সংসদ সদস্য হারুন সংসদ কক্ষ ত্যাগ করে চলে যান।

news24bd.tv রিমু 

 

;