শেষ মুহূর্তে গোল খেয়ে বিশ্বকাপ অনিশ্চিত রোনালদোর
Breaking News
শেষ মুহূর্তে গোল খেয়ে বিশ্বকাপ অনিশ্চিত রোনালদোর

শেষ মুহূর্তে গোল খেয়ে বিশ্বকাপ অনিশ্চিত রোনালদোর

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ বাছাইপর্বে সার্বিয়ার বিপক্ষে ড্র করলেই বিশ্বকাপের টিকিট কনফার্ম হয়ে যেত পর্তুগালের। কিন্তু শেষ মিনিটের গোলে ম্যাচ হেরে ২০২২ সালের কাতার বিশ্বকাপ খেলা অনিশ্চিত হয়ে পড়লো রোনালদোদের। বিশ্বকাপ খেলতে এবার তাদের প্লে অফ খেলতে হবে।

অন্যদিকে পর্তুগালকে ২-১ গোলে হারিয়ে সরাসরি বিশ্বকাপে কোয়ালিফাই করেছে সার্বিয়া।

রোববার রাতে অবশ্য পর্তুগাল এগিয়ে গিয়েছিল ম্যাচের দুই মিনিটেই। বক্সের বাইরে থেকে বারনার্দো সিলভা পাস দেন রেনাতো সানচেজকে। প্রতিপক্ষ বিপদসীমায় ঢুকে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন রেনাতো।

ম্যাচের ১৪ মিনিটে রোনালদো ব্যবধান বাড়ানোর সুযোগ পেলেও দূর থেকে তার শট ঠেকিয়ে দেন সার্বিয়ান গোলরক্ষক। এর কিছু পরই তার নেওয়া ফ্রি কিক ক্রসবারের একটু ওপর দিয়ে চলে যায়।

তবে ভাগ্য যেন এদিন সার্বিয়ার পক্ষেই ছিল। ম্যাচের ৩৩ মিনিটে বক্সের বাইরে থেকে শট করে বসলেন দুসান তাদিচ। সেটা দানিলো পেরেইরার গায়ে লেগে রুই প্যাট্রিসিওর হাত ছুঁয়ে পেরিয়ে যায় টাচলাইন।

১-১ গোলে সমতা ছিল ম্যাচের শেষ মিনিট পর্যন্ত। সেটা হলেও পর্তুগাল সরাসরিই চলে যেত বিশ্বকাপে। কিন্তু নির্ধারিত সময়ের শেষ মিনিটে আলেক্সান্দার মিত্রোভিচ গোল করে উচ্ছ্বাসে ভাসান সার্বিয়াকে।

এই জয়ের ফলে ৮ ম্যাচ থেকে ২০ পয়েন্ট নিয়ে সার্বিয়া চলে গেল বিশ্বকাপে। আর সমান ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে পর্তুগাল হারাল সরাসরি বিশ্বকাপে খেলার যোগ্যতা।  

রোনালদোদের এখন দলটিকে খেলতে হবে প্লে অফে বাছাই। সেখানে ইউরোপীয় অঞ্চলের ১০ গ্রুপের রানার্সআপ ও নেশন্স লিগের সেরা দুই গ্রুপ জয়ী মিলে খেলবে ১২ দল। সেখান থেকে আরও তিনটি দল বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। সেখানে জিতলে তবেই বিশ্বকাপে আসতে পারবেন রোনালদোরা।

আরও পড়ুন:

জুতায় মদ পান করে অজিদের বিশ্বকাপ উদযাপন!


news24bd.tv/ নকিব

;