তেজগাঁও শিল্প এলাকায় উন্নয়ন কাজের ধীরগতির অভিযোগ
চরম দুর্ভোগে মানুষ

তেজগাঁও শিল্প এলাকায় উন্নয়ন কাজের ধীরগতির অভিযোগ

Other

রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় রাস্তা উন্নয়ন, ড্রেন ও ফুটপাত নির্মাণ প্রকল্প কাজের ধীরগতির অভিযোগ উঠেছে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে।  

এ পথে চলাচলে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। দ্রুত কাজ শেষ করতে সিটি কর্পোরেশনকে উদ্যোগ নেয়ার দাবি তাদের। এদিকে চলতি বছরেই কাজ শেষ করতে ঠিকাদারী প্রতিষ্ঠানকে তাগিদ দেয়া হয়েছে বলে জানান স্থানীয় ওয়ার্ড কাউন্সিলল।

ঢাকা উত্তর সিটি কপোরেশনের ২৪ নাম্বার ওয়াড তেজগাঁও শিল্প এলাকা। এখানকার বেশিরভাগ রাস্তায় জলাবদ্ধতা আর খানাখন্দের ভোগান্তি দূর করতে কয়েকটি উন্নয়ন প্রকল্প হাতে নেয় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।  

এরই ধারাবাহিকতায় ছয় মাস ধরে চলছে রাস্তা সংষ্কার নতুন ড্রেন ও ফুটপাত নির্মান কাজ। কিন্তু রাস্তা খোড়াখুড়ির পরে সিডিউল মাফিক কাজ শেষ করছে না বলে অভিযোগ ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে।

আরও পড়ুন:


প্রেমিকের যোগসাজসে স্কুলছাত্রীকে আটকে রেখে, ধর্ষণ ও ভিডিও ধারণ

ইউপি চেয়ারম্যানসহ ৫ জনকে কোপাল দুর্বৃত্তরা

মেয়েকে দিয়ে যৌন ব্যবসায় বাধ্য, মা-বাবাসহ আটক ৩


দেখা যায় ঠিকাদার কাজ বন্ধ রাখায় চলমান কাজের মধ্যেই ফুটপাত দখলে নিয়েছে স্থানীয় প্রভাবশালি মহল। রাস্তার বিভিন্ন অংশে ময়লা-আবজনা ফেলে রাখা হয়েছে। রাস্তার স্থানে স্থানে অসংখ্য ছোট-বড় গর্ত। একটু বৃষ্টি হলেই এসব গর্তে পানি জমে যায়। এতে যানবাহনের চালক ও সড়ক ব্যবহারকারী মানুষকে ভোগান্তির শিকার হতে হয়।

এদিকে সিডিউল মাফিক কাজ শেষ করতে ঠিকাদারী প্রতিষ্ঠানকে তাগিদ দেওয়া হচ্ছে বলে দাবি স্থানীয় ওয়াড কাউন্সিল।

চলাচলের ভোগান্তি দূর করতে ঠিকাদার দ্রুত কাজ শেষ করবেন এমন দাবি সড়ক ব্যবহারকারীদের।

news24bd.tv/ কামরুল 

;