অবশেষে শিক্ষার্থীদের সব দাবি মেনে নিলো রাইদা পরিবহন

অবশেষে শিক্ষার্থীদের সব দাবি মেনে নিলো রাইদা পরিবহন

অনলাইন ডেস্ক

অবশেষে শিক্ষার্থীদের কাছ থেকে ‘হাফ ভাড়া’ নিতে রাজি হয়েছে রাইদা পরিবহনের মালিকপক্ষ। রাজধানীর রামপুরা থানায় দুইপক্ষের বৈঠকে এ সিদ্ধান্ত আসে।

রামপুরা থানার ওসি (তদন্ত) মো. সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকা ইমপিরিয়াল কলেজের শিক্ষার্থীদের সঙ্গে রাইদা পরিবহনের সমঝোতা প্রায় শেষের দিকে রয়েছে।

শিক্ষার্থীদের সব দাবি রাইদা পরিবহন কর্তৃপক্ষ মেনে নিয়েছে। শিক্ষার্থীরা রাইদা পরিবহনের কাছে দাবি করে, নিয়ম অনুযায়ী ঢাকা শহরের যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখানো মাত্র তাদের কাছ থেকে হাফ ভাড়া নিতে হবে। এছাড়া প্রতিটি বাসে নারীদের জন্য যে নয়টি আসন সংরক্ষিত থাকে সেখানে কোনোভাবেই নারী ছাড়া পুরুষ বসতে পারবে না।

সাইফুল ইসলাম বলেন, রাইদা পরিবহনের ম্যানেজিং ডিরেক্টর এসব দাবি মেনে নিয়েছেন ও আমাদের এসব বাস্তবায়নের বিষয়ে আশ্বাস দিয়েছেন।

সমঝোতা শেষে এই রাস্তায় আটকে থাকা বাসগুলো ছেড়ে দেওয়া হবে।

এর আগে সোমবার (১৫ নভেম্বর) দুপুর দেড়টার দিকে রাজধানীর রামপুরায় বিটিভি ভবনের সামনে রাইদা পরিবহনের একটি বাস থেকে এক শিক্ষার্থীকে ঘাড় ধাক্কা দিয়ে নামিয়ে দেওয়া হয়। এমন অভিযোগে পরিবহনটির প্রায় ৫০টি বাস আটকে রাখে শিক্ষার্থীরা। এ ঘটনায় ওই সড়কে প্রায় এক ঘণ্টা যানচলাচল বন্ধ থাকে।  


আরও পড়ুন:

আমির হোসেন আমু: রাজনীতির ব্যাঘ্র পুরুষ

কয়লা চালিত বিদ্যুতের মৃত্যু ঘণ্টা শোনাচ্ছে জলবায়ু চুক্তি

এমপিদের তোপের মুখে বিএনপি সাংসদ হারুনের ওয়াকআউট


বিষয়টি নিয়ে রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, রাইদা পরিবহনের একটি বাস যখন বিটিভি ভবনের সামনে আসে, তখন বাসে থাকা এক শিক্ষার্থী চেকারকে হাফ ভাড়া নেওয়ার কথা বলে। চেকার তা নিতে অস্বীকৃতি জানায় এবং তাকে বাস থেকে ঘাড় ধাক্কা দিয়ে নামিয়ে দেয়। তখন ওই শিক্ষার্থী তার আশপাশের বন্ধুদের ফোন দিয়ে বিষয়টি জানালে বেশ কয়েকজন শিক্ষার্থী এসে রাইদা পরিবহনের প্রায় ৫০টি বাস আটকে দেয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের আশ্বস্ত করলে তারা সড়ক থেকে সরে যায় এবং সড়কে যানচলাচল স্বাভাবিক হয়। অভিযুক্ত বাসটি আটক করা হয় এবং বাস কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের নিয়ে বিষয়টি সমাধানে আলোচনা বসি।

# রাইদার ৫০টি বাস আটকে রেখেছে শিক্ষার্থীরা

news24bd.tv নাজিম