‘ডাইরেক্ট অ্যাকশনে’ নামার কথা বললেন রিজভী

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

‘ডাইরেক্ট অ্যাকশনে’ নামার কথা বললেন রিজভী

অনলাইন ডেস্ক

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী সরকারের বিরুদ্ধে ‘ডাইরেক্ট অ্যাকশনে’ নামতে হবে।

সোমবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, কর্মসূচি চলাকালে দেশের বিভিন্ন স্থান তথা জেলা সদরসহ হাট-বাজারে লিফলেট বিতরণের সময় পুলিশ ব্যাপকভাবে বাধা দেয়। আওয়ামী সহিংসতার দুষ্টচক্রে আইনের শাসন, ন্যায়বিচার, মানুষের মানবিক মর্যাদা তথা গণতান্ত্রিক অধিকার এখন ধুলোয় লুটোপুটি করছে। এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে আওয়ামী নাৎসি সরকারের বিরুদ্ধে ‘ডাইরেক্ট অ্যাকশনে’ নামতে হবে।

রিজভী অভিযোগ করেন, সকালে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরীর নেতৃত্বে লিফলেট বিতরণের সময় ঢাকার কেরানীগঞ্জে জিঞ্জিরা দলীয় কার্যালয়, আবদুল্লাহপুরে যুবলীগের সন্ত্রাসীরা হামলা চালায়। এতে তেঘরিয়া বিএনপির সভাপতি খোরশেদ মিয়াসহ অনেক নেতাকর্মী আহত হন।

আরও পড়ুন: 


এভাবে বলতে পারেন না মাহবুব তালুকদার: সিইসি

শাকের সঙ্গে গাঁজা চাষ

মিরপুরে অনুশীলনে জাতীয় পতাকা টানালো পাকিস্তান


তার অভিযোগ, ‌‘রাজেন্দ্রপুরে পুলিশের উপস্থিতিতে আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে অনেককে আহত করে। ময়মনসিংহের নির্ধারিত স্থানে লিফলেট বিতরণের  সময় পুলিশ বিএনপি নেতাকর্মীদেরকে ব্যাপক বাঁধা প্রদান করে।

তিনি বলেন, দেশে চাল-ডাল-নুন-তেল-পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় সব কিছুর মূল্য জনগণের ক্রয় ক্ষমতার বাইরে। নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম অস্বাভাবিক বৃদ্ধি এবং গণপরিবহণে ভাড়া বৃদ্ধিতে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। দুর্নীতি আর লুটপাটের এত বিভৎস বহিঃপ্রকাশ বিশ্বের আর কোথাও দেখা যায়নি।

‘বেপরোয়া গতিতে হরিলুট ও দুর্নীতি করার জন্যই ভোটারদেরকে বন্দী করে জবরদস্তিমূলকভাবে ক্ষমতায় থাকতে চাচ্ছে আওয়ামী লুটেরা সরকার। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, তেল-গ্যাসের মূল্য বৃদ্ধির মাধ্যমে গণপরিবহণে ভাড়া বৃদ্ধি জনজীবনকে লণ্ডভণ্ড করে দিয়েছে’ বলেন রিজভী আহমেদ।

 news24bd.tv/তৌহিদ